Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘নিখোঁজ’ হওয়ার ঘটনাটি রাজনীতি ও গণতন্ত্রের জন্য অশনি সংকেত

ঢাকা, ১৯ এপ্রিল: বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর ‘নিখোঁজ’ হওয়ার ঘটনাটি রাজনীতি ও গণতন্ত্রের জন্য অশনি সংকেত বলে উল্লেখ করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘‘ইলিয়াসকে সরকারের লোকজনই ধরে নিয়ে গেছে। আমাদের বিশ্বাস সরকার তাকে উদ্ধারের জন্য সচেষ্ট হবে।’’

 

বৃহস্পতিবার সকালে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছয়সদস্যের একটি প্রতিনিধিদলসহ স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দলের সদস্যরা সকাল সাড়ে নয়টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছান। স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন মন্ত্রণালয়ে তার কক্ষে প্রবেশের পর ১০টার দিকে আলোচনা শুরু হয়। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু ও সচিব সি কিউ কে মুশতাক আহমেদও এই আলোচনায় উপস্থিত ছিলেন। তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, “এ ঘটনায় কোনো রকম বিশৃংখলা যেন বিরোধীদল না করে। আপনাদের কাছে কোনো তথ্য থাকলে আপনারা তা সরকারকে জানান।”

 

বিএনপির প্রতিনিধি দলে আরো ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, নজরুল ইসলাম খান, আসম হান্নান শাহ, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান ও সংসদ সদস্য শাম্মী আখতার।

 

রাজধানীর বনানী থানা পুলিশ মঙ্গলবার রাত দেড়টার দিকে মহাখালী এলাকা থেকে সাবেক সাংসদ ইলিয়াস আলীর গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। ওই সময় থেকেই তিনি নিখোঁজ রয়েছেন বলে তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

 

এরপর ৩০ ঘণ্টা পেরিয়ে গেলেও সাংগঠনিক সম্পাদকের সন্ধান না পেয়ে বিএনপি অভিযোগ করেছে, তাকে ‘গুম’ করা হয়েছে।

 

ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ায় জন্য সরকারকে দায়ী করে এর প্রতিবাদে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। এছাড়া বৃহস্পতিবার সিলেট বিভাগের চার জেলায় হরতাল চলছে।

 

অবশ্য স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বুধবার রাতে ইলিয়াস আলীর বনানীর বাড়িতে গিয়ে তার স্ত্রীকে বলেছেন, ‘‘সরকারের কোনো বাহিনী এর সঙ্গে জড়িত নয়।’’

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট