Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইলিয়াস আলীর ঘটনায় জাতিসংঘ ও হিলারিকে চিঠি দিয়েছে বিএনপি

নিউ ইয়র্ক, ১৯ এপ্রিল:  বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর নিখোঁজের ঘটনা ও মানবাধিকার লংঘনের অভিযোগ এনে জাতিসংঘ ও ইউএস স্টেট ডিপার্টমেন্টে কেন্দ্রীয় সংগঠনের পক্ষ থেকে চিঠি দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিনিধি দল। তারা কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপার্সনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরীর পক্ষ থেকে এ চিঠি হস্তান্তর করেন।

গত ১৮ এপ্রিল জাতিসংঘ সদরদপ্তর নিউ ইয়র্কে জাতিসংঘ মহাসচিব বানকি-মুন ও ইউএস স্টেট ডিপার্টমেন্টে পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন বরাবরে কেন্দ্রীয় বিএনপি প্রেরিত একটি চিঠিটি দেয়া হয়।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সভাপতি শরাফত হোসেন বাবুর নেতৃত্বে বিএনপি নেতা লিয়াকত আলী খান ও তোফায়েল আহমেদ নিউ ইয়র্কের জাতিসংঘ অফিসে মহাসচিব বানকি-মুন বরাবরে চিঠিটি জাতিসংঘ সদর দফতরে হস্তান্তর করেন।

অপরদিকে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বেলাল মাহমুদ নেতৃত্বে বিএনপি নেতা নুর মোহাম্মদ  ও তোফায়েল লিটন চৌধুরী ইউএস স্টেট ডিপার্টমেন্টে মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন বরাবরে চিঠিটি হস্তান্তর করেন।

এছাড়া বাংলাদেশ ককাসের কো-চেয়ারম্যান ও ইউএস কংগ্রেসের প্রভাবশালী কংগ্রেম্যান জোসেফ ক্রাউলির কাছেও একটি চিঠি হস্তান্তর করা হয়।

চিঠিতে ইলিয়াছ আলী এবং তার ড্রাইভারসহ গুম হওয়া, বাংলাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, মানবাধিকার লংঘন, জনগণের নিরাপত্তার অভাবসহ বর্তমান সরকারের বিরুদ্ধে অপশাসনের অভিযোগ এনে বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠায় বিশ্বসম্প্রদায়কে এগিয়ে আসার জন্য আহ্বান জানানো হয়।

নিউইয়র্কে বিক্ষোভ
ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার ঘটনার প্রতিবাদ জানিয়ে যুক্তরাষ্ট্র বিএনপি নিউ ইয়র্কে বিক্ষোভ  সমাবেশ করেছে ।
গত বুধবার (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৭টায়) নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের খাবার বাড়ি রেস্টুরেন্টের সামনে তারা এ বিক্ষোভ করে। এসময় যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লুর নেতৃত্বে উপস্থিত ছিলেন বিএনপি নেতা ইলিয়াস মাস্টার, আব্দুল কুদ্দুস, আশরাফ উদ্দিন ঠাকুর, আবু সাইদ আহমদ ও মেহবুবু খান প্রমুখ। বিক্ষোভে যুক্তরাষ্ট্র বিএনপির বিভিন্ন পর্যায়ের অর্ধশতাধিক নেতা-কর্মী অংশ নেন।

জিল্লুর রহমান জিল্লু বলেন, “বিএনপিকে নেতৃত্ব শূন্য করতে একের পর এক নেতা কর্মীকে গুম করে হত্যা করা হচ্ছে। একই ধারাবাহিকতায় ইলিয়াস আলীকেও গুম করেছে সরকারের গোয়েন্দা বাহিনী।”

তিনি বলেন, “স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার বিরোধী দলীয় নেতা-কর্মীদের হত্যা করার জন্য গোয়েন্দা সংস্থাতে বিশেষ গুমবাহিনী খুলেছে।” তিনি অবিলম্বে ইলিয়াস আলীকে খুঁজে বের করে বিএনপির নেতাকর্মীদের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানান। অন্যথায় প্রবাস থেকে বাংলাদেশে রেমিটেন্স পাঠানো বন্ধসহ কঠোর কর্মসূচির হুমকি দেন তিনি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to ইলিয়াস আলীর ঘটনায় জাতিসংঘ ও হিলারিকে চিঠি দিয়েছে বিএনপি

  1. towhidul islam

    April 19, 2012 at 3:02 pm

    deshe konu shorkar naireeeeeeeeeeee opppps