Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইলিয়াস আলী গুমের মাধ্যমে সরকার ফ্যাসিস্ট প্রমাণিত: মওদুদ

১৮ এপ্রিল: ইলিয়াস আলীকে গুম করার মাধ্যমে প্রমাণ হয়েছে এ সরকার ফ্যাসিস্ট। বিএনপি নেতা ইলিয়াস আলী গুম হওয়ার প্রতিবাদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ ও প্রতিবাদ সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ এ কথা বলেন।

তিনি আরো বলেন, “ইলিয়াস আলীকে জনসম্মুখে এনে প্রমাণ করতে হবে সরকার ফ্যাসিস্ট সরকার নয়।”

তিনি বলেন, “সরকার সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকারীকে এখনো চিহ্নিত করতে পারেনি, সৌদি কূটনৈতিক হত্যাকারীকেও ধরতে পারেনি। কারণ এর পিছনে সরকারের মদদপুষ্টরাই জড়িত।”

ব্যারিস্টার মওদূদ বলেন, “ইলিয়াস আলী একজন জাতীয় নেতা। তিনি রাজনৈতিক ষড়যন্ত্রের স্বীকার হয়ে গুম হয়েছেন। সরকারের দায়িত্ব হবে তাকে উদ্বার করে জনসম্মুখে নিয়ে আসা। আজ তাকে জনসম্মুখে না আনা হলে সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।”

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রী ব্যারিস্টর আমিনুল হক, বাবু নিতাই রায় চৌধুরি, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক সাইদুর রহমান, সংসদ সদস্য অ্যাডভোকেট হামিদুর রহমান, সৈয়দা আছিয়া আশরাফি পাপিয়া, সাবেক এমপি খালেদা পান্না, বিএনপি নেতা অ্যাডভোকেট আফজালএইচ খান, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, আবেদ রেজা, ব্যারিস্টার কায়সার কামাল, জাকির হোসেন, রুহুল কুদ্দুস কাজল, মোহাম্মদ আলী, গাজী কামরুল ইসলাম সজল, মির্জা আল মাহমুদ, তাহসিন আলী ও ব্যারিস্টার রাগিব রউপ চৌধুরী।

প্রতিবাদ সভায় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন,  “অত্যান্ত দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে বলতে হচ্ছে ইলিয়াস আলীকে সরকারের মদদ পুষ্টরা গুম করেছে। দেশবাসী আজ চরম নিরাপত্তা হীনতায় রয়েছে। গুপ্ত হত্যা, গুম ক্রসফায়ারের ঘটনা প্রতিনিয়ত ঘটছে। ইলিয়াস আলীকে গুমের ঘটনা আইনজীবীরা কোনো ভাবে বরদাশত করবে না।”

তিনি আরো বলেন, “প্রধানমন্ত্রীর পিতা সিরাজ সিকদারকে হত্যা করে সংসদে ঘোষণা দিয়েছেলেন কোথায় সিরাজ সিকদার। তার কন্যা হাসিনাও প্রকাশ্যে পার্লামেন্ট না বললেও সরকারের মদদপুষ্টরা আজ গুম-হত্যা করছে।”

ব্যারিস্টর আমিনুল হক বলেন, “প্রতিনিয়ত দেশের মানুষ, রাজনীতিবিদ, এবং ব্যবসায়ী গুম ও হত্যার শিকার হচ্ছে। এর আগে চৌধুরী আলম, বিশ্ববিদ্যালয়ের ছাত্র, ব্যবসায়ীসহ অনেকে গুমের শিকার হয়েছে। এতে প্রমাণিত হয় দেশে আইনশৃঙ্খলা বলতে কিছু নেই।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট