Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সাগর-রুনি: তদন্তের দায়িত্ব র‌্যাবকে দেয়ার নির্দেশ

ঢাকা, ১৮ এপ্রিল: সাগর-রুনি হত্যাকাণ্ডের দায়িত্ব র‌্যাবকে দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। স্বরাষ্ট্র সচিবের নেতৃত্বে নতুন তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে।

 

বুধবার বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন। মঙ্গলবার এ বেঞ্চ মামলার অগ্রগতি-সংক্রান্ত প্রতিবেদন পর্যালোচনা করে দুই কর্মকর্তাকে তলব করেছিলেন।

আদালত সাগর-রুনি হত্যায় গঠিত তদন্ত কমিটিকে ব্যর্থ ঘোষণা করে নতুন তদন্ত কমিটি করার নির্দেশ দিয়েছেন। নির্দেশে বলা হয়েছে, স্বরাষ্ট্র সচিবের নেতৃত্বে ওই কমিটিতে র‌্যাব সদস্যদের রাখতে হবে।

 

বুধবার সকালে আদালতের নির্দেশে মামলার নথিপত্র নিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি দক্ষিণ) পুলিশের উপ-কমিশনার মনিরুল ইসলাম ও তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মো. রবিউল আলম হাই কোর্টে হাজির হন। তারা মামলার তদন্তে নিজেদের ব্যর্থতার কথা স্বীকার করেন। তখন আদালত এই তদন্ত কমিটি আরো চার বছর থাকলেও তদন্ত কাজ শেষ করতে পারবে না বলে মন্তব্য করেন।

 

গত ২০ মার্চ পুলিশের সংশ্লিষ্ট সদস্যদের ২২ মার্চের মধ্যে হত্যা মামলার বিষয়ে অগ্রগতির প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। এর ধারাবাহিকতায় পুলিশের পাঠানো প্রতিবেদন গতকাল আদালতে উপস্থাপন করে পড়ে শোনান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আলতাফ হোসেন হত্যার কারণ উদ্ঘাটনের বিষয়ে নির্দেশনা চেয়ে মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ রিটটি করেছিল।
গত ১১ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর পশ্চিম রাজাবাজারের ফ্ল্যাট থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার সিনিয়র প্রতিবেদক মেহেরুন রুনির লাশ উদ্ধার করে পুলিশ। খুনের রহস্য উদ্ঘাটনে অগ্রগতি হয়েছে বলে পুলিশ বিভিন্ন সময় দাবি করলেও দৃশ্যত তারা এ বিষয়ে উল্লেখযোগ্য কোনো সাফল্য পায়নি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট