Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মন্ত্রিত্ব ফিরে পেয়ে ‘প্রতিক্রিয়াহীন’ সুরঞ্জিত

ঢাকা, ১৭ এপ্রিল: পদত্যাগের ৩০ ঘণ্টা পর মন্ত্রিত্ব ফিরে পেয়ে নিজের কোনো প্রতিক্রিয়া না জানিয়ে গণমাধ্যমের সহায়তা চাইলেন সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি বলেন, “আমার কোনো প্রতিক্রিয়া নেই। আমি আপনাদের সবার সহযোগিতা চাই।”

 

মঙ্গলবার রাতে পদত্যাগী রেলমন্ত্রীকে আবারো দফতরবিহীন মন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে সরকারি তথ্য বিবরণী পাঠানো হয়। এ বিষয়ে সুরঞ্জিত সেনগুপ্তের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এ কথা বলেন।

 

সোমবার রেলভবনে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেয়ার পর মঙ্গলবার সারাদিন জিগাতলার বাসায়ই কাটান সুরঞ্জিত সেনগুপ্ত।

 

সাতবারের সংসদ সদস্য সুরঞ্জিত সুনামগঞ্জের দিরাইয়ের জনগণকেও সোমবার দেখা দেননি। তার ব্যক্তিগত কর্মচারীদের সূত্রে জানা যায়, সাবেক রেলমন্ত্রী মঙ্গলবার সারাদিন পত্রিকা পড়ে সময় কাটান। বাড়ির বাইরে যাননি।

 

সেই সুরঞ্জিত মঙ্গলবার সন্ধ্যায় আবারো দফতরবিহীন মন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন বলে তথ্য বিবরণীতে জানানো হয়।

 

সরকারি এক ঘোষণায় বলা হয়, ‘‘১৯৯৬ সালের কার্যপ্রণালী বিধির ৩(৪) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে দফতরবিহীন মন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী।’’

 

গত ৯ এপ্রিল গভীর রাতে রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের ব্যক্তিগত সহকারী ওমর ফারুক তালুকদারের গাড়ি থেকে ‘বিপুল পরিমাণ’ টাকা উদ্ধারের খবর প্রকাশের পর এ নিয়ে চাপে পড়েন মন্ত্রী। সপ্তাহ খানেকের মাথায় সোমবার দুপুর ২টা নাগাদ এক সংবাদ সম্মেলনে মন্ত্রিত্ব ছাড়ার ঘোষণা দেন সুরঞ্জিত।

 

বা24/জাই

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট