Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বাংলাদেশের সফর নিয়ে পাকিস্তানে উল্লাস, বিসিবিকে হিনার ধন্যবাদ

ইসলামাবাদ, ১৬ এপ্রিল: অবশেষ সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ ক্রিকেটদল সংক্ষিপ্ত সফরে পাকিস্তানে আসছে। এ খবরে ক্রিকেটপাগল পাকিস্তানবাসী যারপরনাই আনন্দিত ও উজ্জীবিত। এপ্রিলের শেষদিকে এই সফর হবে বলে পাকিস্তান ক্রিকেট সূত্র জানায়। পাকিস্তান ভিত্তিক বার্তা সংস্থা দৈনিক ডন এ খবর জানায়।

এ খবরে নড়েচড়ে বসেছে দেশটির সাবেক বর্তমান সব তারকারা খেলোয়াড়রা।

জানা যায়, পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠেয় খেলায় পাকিস্তানের সাবেক অধিনায়ক অলরাউন্ডার শহিদ আফ্রিদি বাংলাদেশ স্বাগত জানিয়েছে।

চলতি মাসের ২৯ এবং ৩০ তারিখে এ সফরসূচিতে একটি ওয়ানডে এবং একটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবার সিডিউল নির্ধারিত হয়েছে।

এই সফরকে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে পাকিস্তানের ভাবমূর্তি উজ্জ্বল করতে অনেক বড় ভূমিকা রাখবে উল্লেখ করে শহিদ আফ্রিদি বলেন, “এটা পুরো জাতির জন্য বড় সুসংবাদ। জাতি আজ উজ্জ্বীবিত। ভক্তরা অনেকদিন পর পাকিস্তানকে আবারো আন্তর্জাতিক অঙ্গনে দেখতে পাবে।”

পররাষ্ট্রমন্ত্রী হিনা রাব্বানি খার পাকিস্তানকে ক্রিকেটের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে আনার প্রচেষ্টার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান জাকা আশরাফকে ধন্যবাদ জানিয়েছেন।

খার বলেন, “আন্তর্জাতিক অঙ্গনে পিসিবিকে ফেরানোর প্রচেষ্টায় ফলপ্রসূ হওয়া আমি এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। আশা করছি এর মাধ্যমে আমরা বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হবো।”

তিনি একই সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানান পাকিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে আনার সহযোগিতার জন্য।

এদিকে পাকিস্তানের সাবেক কোচ, নির্বাচক ও পিসিবি পরিচালক ইন্তিখাব আলম বলেছেন, “আমরা আশাবাদী বাংলাদেশের পাকিস্তান সফর অন্যদের আমাদের এখানে আনার পথকে সুগম করবে।”

আলম বার্র্তা সংস্থা এএফপিকে বলেন, “জাকা আশরাফের কূটনৈতিক উদ্যোগে বাংলাদেশের পাকিস্তানের সফর অবশ্যই ভবিষ্যতের পথ সুগম করবে। তবে ভবিষ্যতের এই ধারা অব্যাহত রাখতে সরকারকেও ভুমিকা পালন করতে হবে।”

বাংলাদেশের পাকিস্তান সফরসূচি শুনে সাবেক উইকেট কিপার রশিদ লতিফ তার সাবধানী প্রতিক্রিয়ায় বলেছেন, “আমাদের দেখেশুনে এগুতে হবে। মনে রাখতে হবে সামান্য অবহেলা আমাদের আবার অন্ধকারে ঠেলে দিতে পারে।”

তিনি বলেন, “বাংলাদেশের এই সফর অন্যদেরও পাকিস্তান সফরে অনুপ্রেরণা যোগাবে। তাই আমাদের সম্ভাব্য সবরকম প্রস্তিতি নিয়ে এগুতে হবে।” তিনি পাকিস্তান সফর করার সিদ্ধান্ত নেয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানান।

এদিকে বাংলাদেশের পাকিস্তান সফরকে কেন্দ্র করে লাখো ভক্ত বসে নেই তারাও তাদের প্রতিক্রিয়ায় জানিয়েছেন।

“আমাদের অবশ্যই এই সুযোগ কাজে লাগাতে হবে। এবং সফরকারী দলকে সম্ভাব্য সর্বোচ্চ নিরাপত্তা দিতে হবে। কোনো অবহেলার সুযোগ নেই।” বলছিলেন পাকিস্তানি ক্রিকেটপ্রেমী সাঈদ মালিক।

লাহোরের অধিবাসী সাঈদ হামিদি আবেগাপ্লুত হয়ে জানান, “এটা হলে দারুণ হবে। তিনটা বছর আমরা আন্তর্জাতিক অঙ্গন থেকে নির্বাসিত। উফ! ভাবতে দম বন্ধ হয়ে আসে। এখন আবার আমরা আমাদের দেশে ক্রিকেট দেখবো এরচেয়ে আনন্দের আর কী হতে পারে। সত্যি বলছি আমি ৩০ তারিখের খেলা দেখার জন্য উন্মুখ হয়ে আছি।”

উল্লেখ্য, ২০০৯ সালে পাকিস্তান সফরে আসা শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হলে আইসিসি দেশটিতে সব রকম আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ করে। এর ফলে বিশ্বকাপের ভেন্যুও পরিবর্তন করা হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট