Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বেন গুরিয়ান বিমানবন্দরে ফিলিস্তিন সমর্থকদের গণগ্রেফতার

তেল আবিব, ১৫ এপ্রিল: ইসরাইলের পুলিশ তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দর থেকে রোববার ইউরোপের চারটি এবং উত্তর আমেরিকার একটি দেশের ৪০ জন ফিলিস্তিন সমর্থককে গ্রেফতার করেছে।

 

“ফিলিস্তিনে স্বাগতম ২০১২” নামের প্রচার অভিযান চালানোর জন্য এ সব ব্যক্তি বেন গুরিয়ান বিমানবন্দরে অবতরণ করার পর তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ৩৩জন ফরাসি, দুইজন স্প্যানিশ, দুইজন ইতালিয়, একজন কানাডীয় এবং একজন পর্তুগীজ নাগরিক রয়েছেন।
বিশ্বের বিভিন্ন দেশের ফিলিস্তিনপন্থীরা যাতে অধিকৃত ভূখণ্ডে ঢুকতে না পারে সেজন্য ইসরাইল বিমান বন্দরে শত শত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে, ইসরাইলের চাপের মুখে ইউরোপের বড় বড় বিমান সংস্থাগুলো ইসরাইলগামী শত শত ফিলিস্তিনি সমর্থকের টিকেট বাতিল করে দিয়েছে। বিমান ‌উঠতে বাধা দেয়ার কারণে ফিলিস্তিন সমর্থকরা রোববার ইউরোপের বেশ কয়েকটি দেশের বিমান বন্দরে বিক্ষোভ করেছেন।
রোববার বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত ফিলিস্তিন সমর্থকদের বেন গুরিয়ান বিমান বন্দরে সমবেত হওয়ার কথা ছিলো। সেখান থেকে অধিকৃত ফিলিস্তিনের বেথেলহামসহ অন্যান্য নগরীতে তাদের যাওয়ার কথা ছিল।
এর আগে গত বছরের জুলাই মাসেও ফিলিস্তিন সমর্থকরা এ ধরণের পদক্ষেপ নিয়েছিল। তখনও ব্যাপক হারে গ্রেফতার এবং বিমান ওঠতে চড়তে বাধা দেয়ার মাধ্যম তা ঠেকানো হয়েছিল।সূত্র: রেডিও তেহরান

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট