Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

নাটকীয় ম্যাচে পাঞ্জাব ২ রানে জয়ী

কলকাতা, ১৫ এপ্রিল: কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২ রানের নাটকীয় জয় পেয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। প্রথমে ব্যাট করে ১৩৪ রান করেও জয় ছিনিয়ে নিয়েছে প্রীতি জিনতার দল পাঞ্জাব। কলকাতা এদিন ১৩৫ রানের সাধারণ মানের টার্গেটও টপকাতে ব্যর্থ হয়। পাঞ্জাবের দুই বোলার পিযুস চাওলা এবং রজত ভাটিয়ার বোলিং নৈপুণ্যে ১৩২ রানের বেশি এগুতে পারেনি নাইট রাইডার্সের ইনিংস। ফলে ২ রানে হেরে যায় নাইট রাইডার্স।

 

৪ খেলায় প্রথম দুটিতে হারের পর শেষ দুটি ম্যাচে জয়ী হওয়ায় কিংস ইলেভেন পাঞ্জাবের পয়েন্ট ৪। অপরদিকে ৫ খেলায় কলকাতার নাইট রাইডার্সের পয়েন্টও ৪।

 

শেষ ওভারে জয়ের জন্য নাইট রাইডার্সের প্রয়োজন পড়ে ৯ রানের। কিন্তু হারমিত সিংয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে শেষ ওভারে ৬ রানের বেশি করতে পারেনি কলকাতা।

 

শেষদিকে দেবব্রত দাস ২৩ বলে তিনটি চার ও একটি ছক্কার সাহায্য ৩৫ রানে অপরাজিত থাকলেও দলের পরাজয় এড়াতে পারেননি।

 

এদিন ব্যাট হাতে সুবিধা করতে পারেননি সাকিব। বল হাতে এক উইকেট নেয়ার পর উইলো হাতে মাত্র ৪ রান করেন সাকিব।

 

এরপর নাইট রাইডার্সের ইনিংসে আঘাত হানেন পিযুস চাওলা। ৭৯ রানের মাথায় উইকেটরক্ষক বিসলা এবং একই রানের মাথায় ইউসুফ পাঠানকে শূন্য রানে সরাসরি বোল্ড করে দেন পিযুস চাওলা।

 

১৩ রানে ক্যালিস এবং ৩০ রানে অধিনায়ক গৌতম গম্ভীর আউট হওয়ার পর তৃতীয় উইকেট জুটিতে উইকেটরক্ষক বিসলা এবং মনোজ তিওয়ারি ৪৩ রানের পার্টনারশীপ গড়েন। তিওয়ারি ২০ রান করেন।

 

ম্যাচ সেরার পুরষ্কার পান পাঁচ উইকেট নেয়া কলকাতার নাইট রাইডার্সের ডানহাতি স্পিনার সুনিল ন্যারিন।

 

এর আগে কলকাতার ইডেন গার্ডেনে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা পাঞ্জাবকে ১৩৪ রানের বেশি এগুতে দেয়নি কলকাতা নাইট রাইডার্সের বোলাররা।

 

নাইট রাইডার্সের ডানহাতি অফব্র্যাক বোলার সুনিল ন্যারিন একাই পাঞ্জাবের পাঁচ উইকেট নিজের ঝুলিতে নেন। ন্যারিন চার ওভার বল করে মাত্র ১৯ রান খরচায় পাঞ্জাবের পাঁচ উইকেটের পতন ঘটান।

 

রজত ভাটিয়া দুটি এবং সাকিব আল হাসান নেন একটি উইকেট।

 

সুনিল ন্যারিনের বোলিং তাণ্ডবে মানদীপ সিং এবং ডেভিড হাসি ছাড়া পাঞ্জাবের আর কোনো ব্যাটসম্যান তেমন রানের দেখা পাননি। মাসকারেনহাস এবং প্রভিন কুমার কোনো রান না করেই সাজঘরে ফেরেন।

 

সর্বোচ্চ ৩৮ রান আসে মানদীপ সিং-এর ব্যাট থেকে ৩৪ বলে তিনটি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করে রান আউটের শিকার হন অসি ক্রিকেটার ডেভিড হাসি। ৩১ বল মোকাবেলায় ১টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে তার ইনিংসে।

 

শেষদিকে পিযুস চাওলা ৮ বলে ১৩ এবং রজত ভাটিয়া ২ বলে ৬ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করতে সক্ষম হয় পাঞ্জাব।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট