Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

৪৮ ঘণ্টার মধ্যে সুরঞ্জিতের পদত্যাগ দাবি বিএনপির

ঢাকা, ১৫ এপ্রিল: রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগের দাবি জানিয়েছে বিএনপি’র সংসদীয় দল। রোববার দুপুরে জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

 

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ এমপি বলেন, “রেলমন্ত্রীর ঘুষ কেলেঙ্কারিতে সারাদেশ স্তম্ভিত ও লজ্জিত।” এই ঘটনায় জাতীয় সংসদের সব সদস্য ও রাজনীতিবিদদের মান মর্যাদা ক্ষুণ্ন হয়েছে বলেও তিনি দাবি করেন।

 

উচ্চ পর্যায়ের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি করে ব্যারিস্টার মওদুদ বলেন, “রেলমন্ত্রী পদত্যাগ না করলে এ ঘটনার সুষ্ঠু তদন্ত হবে না। তাই অবিলম্বে তার পদত্যাগ করতে হবে। একই সঙ্গে একজন সাবেক প্রধান বিচারপতির নেতৃত্বে একটি বিচার বিভাগীয় তদন্ত কমিটি করতে হবে। সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দায়ীদের শাস্তি ব্যবস্থা করবে।”

 

তিনি বলেন, “প্রধানমন্ত্রী দেশে এসেছেন। আমরা দেখতে চাই তিনি কী করেন। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করে আবারো সংবাদ সম্মেলন করবো।”

 

মওদুদ বলেন, “স্পটে থাকা তিনজনই বলেছেন তারা টাকা নিয়ে রেলমন্ত্রীর বাসায় যাচ্ছিলেন। আমরা এটাও জানি যে, রেলমন্ত্রীর বাসা জিগাতলায়।”

 

ব্যারিস্টার মওদুদ বলেন, “এই সরকার আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত। ফলে তারা দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দ্রব্যমূল্য, আইন-শৃঙ্খলা, শেয়ারবাজার কোনোটাই নিয়ন্ত্রণ করতে পারেনি। পদ্মা সেতুর দুর্নীতির কথা দেশ ছেড়ে বিদেশেও ছড়িয়ে গেছে। আমরা আগে থেকেই বলে এসেছিলাম সরকারের দুর্নীতির কথা। এবার তারা হাতে-নাতে ধরা পড়েছে।”

 

এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার মওদুদ জানান, সংসদের আগামী অধিবেশনে যোগ দিয়ে এ বিষয়ে তারা কথা বলবেন।

 

সংবাদ সম্মেলনে বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, জাফরুল ইসলাম চৌধুরী, আবুল খায়ের ভূইয়া, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আহমদ, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, রাশেদা বেগম হীরা, নিলোফার চৌধুরী মনি, রেহেনা আখতার রানু, মোজাহার আলী প্রধান উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট