Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সাকিবের দাপটে জিতলো নাইটরা

কলকাতা, ১৪ এপ্রিল: সাকিবের দাপটে জিতলো কোলকাতা নাইট রাইডার্স। সাকিব খেললেই নাইটরা জিতেন এটা এখন নিয়তি হয়ে গেছে। চার বল হাতে থাকতেই পাঁচ উইকেটে জিতে কোলকাতা নাইট রাইডার্স। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন সাকিব আল হাসান।

নাইটের পক্ষে জ্যাক ক্যালিস ৩১, গম্ভির ১১, বিসলা ২৯, তিওয়ারি ২৪ এবং সাকিব করেন ১৬ রান। সাত রান করে অপরাজিত ছিলেন ইউসূফ পাঠান এবং তেনদোসেতে।
রয়েলসের পক্ষে কেউ একটার বেশি উইকেট পায়নি।
এর আগে সাকিব আল হাসানের বোলিং নৈপুণ্যে কলকাতার বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৩১ রানের বেশি এগুতে পারেনি রাজস্থান রয়্যালস। রাজস্থানের যে পাঁচ উইকেটের পতন ঘটেছে এর মধ্যে সাকিব একাই নেন তিন উইকেট। চার ওভার বল করে ১৭ রান দেন সাকিব। আজাঙ্কা রাহানে, রাহুল দ্রাবিড় এবং গোস্বামী এই তিনজনের উইকেট নিজের ঝুলিতে নেন সাকিব।
কলকাতার অধিনায়ক গৌতম গম্ভীর ছয় ওভারে তিন তিনজন বোলার বালাজি, ক্যালিস ও ন্যারিনকে ব্যবহার করেও রাজস্থানের উদ্বোধনী জুটিতে ভাঙন ধরাতে পারছিলেন না। ছয় ওভারে উদ্বোধনী জুটিতে রাজস্থানের রাহুল দ্রাবিড় ও আজাঙ্কা রাহানে রান তোলেন ৪৫।
সপ্তম ওভারে গম্ভীর বল তুলে দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতে। সাকিব তার করা প্রথম ওভারের প্রথম বলেই আজাঙ্কা রাহানেকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন। সেইসাথে প্রথম বলেই উইকেট শিকার করেন সাকিব।
দ্বিতীয় ওভারে আবারো আঘাত হানেন সাকিব। সাকিব তার করা দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে রাজস্থানের অধিনায়ক রাহুল দ্রাবিড়কে তিওয়ারির ক্যাচে পরিণত করেন সাকিব। রাহুল দ্রাবিড় ২৮ রান করেন। দুই ওভার বল করে ৫ রান খরচায় দুই উইকেট নিলেন সাকিব।
তৃতীয় ওভারে সাকিব কোনো উইকেট না পেলেও চতুর্থ ওভারে আবারো আঘাত হেনে ২৪ রান করা গোস্বামীকে বালাজির ক্যাচে পরিণত করেন সাকিব।
রাজস্থানের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন ওয়াইজ শাহ। এছাড়া দ্রাবিড় ২৮, আজাঙ্কা রাহানে ১৯, গোস্বামী ২৪ রান করেন।
শেষ দিকে ব্র্যাড হজ ১২ এবং জোহান বোথা ৬ রানের অপরাজিত থাকলে নির্ধারিত ২০ ওভারে ১৩১ রান করতে সক্ষম হয় রাজস্থান।
উল্লেখ্য, সাকিববিহীন কলকাতার নাইট রাইডার্স আইপিএলের এবারের প্রথম প্রথম দুটি ম্যাচে পরাজিত হয়। ১০ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের বিপক্ষে তৃতীয় খেলায় কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথমবারের মতো খেলতে নামেন সাকিব। সেই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ৪২ রানে ব্যাঙ্গালুরকে পরাজিত করে প্রথম জয়ের স্বাদ পায়।
ব্যাঙ্গালুরের বিপক্ষে সেই ম্যাচে উইলো হাতে সাকিব ৪ রান করলেও বল হাতে নেন দুটি উইকেট।
Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to সাকিবের দাপটে জিতলো নাইটরা

  1. Sohail

    April 15, 2012 at 3:21 pm

    Sakib……….
    Go Baby Go……..