Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

উদ্দীপ্ত চেন্নাই ও পুনে ওয়ারিয়র্স মুখোমুখি শনিবার

পুনে, ১৩ এপ্রিল: দলের ব্যাটসম্যানদের সমালোচনা শুরু থেকেই করে আসছিলেন পুনে ওয়ারিয়র্সের অধিনায়ক সৌরভ গাঙুলি। তার সমালোচনায় কোনো কাজ হয়নি। বরং ফলাফল হয়েছে বিপরীত। গত বৃহস্পতিবার আইপিএল-এ নিজেদের শেষ ম্যাচে পরাজয়ের বৃত্তে ঘুরপাক খাওয়া কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে মূলত ব্যাটিং ব্যর্থতায় হেরে গেছে ওয়ারিয়র্স। শনিবার পুনেতে ঘরের দর্শকদের সামনে ওয়ারিয়র্সের প্রতিপক্ষ অনেকটাই অপ্রতিরোধ্য হয়ে ওঠা বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

 

এবারের আইপিএল-এ পুনের যাত্রা শুরু হয়েছিল সাফল্যের মধ্য দিয়ে। কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে পরাজয়ের আগে প্রথম দুটো ম্যাচে জয় পায় সৌরভ এন্ড কোং।

 

অন্যদিকে শুরুটা ভালো হয়নি বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের। তবে বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের ছুড়ে দেয়া ২০৬ রানের টার্গেট তাড়া করে যেভাবে ধোনিরা জয় পেয়েছে তাতে করে দলের আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে গেছে।

 

কোনো সন্দেহ নেই যে, পুনের সুব্রত রায় সাহারা স্টেডিয়াম শনিবার ওয়ারিয়র্স সমর্থকে ঠাসা থাকবে। তবে চেন্নাইয়ের শক্তিশালী ব্যাটিং এবং বোলিং লাইনআপের সামনে শুধু দর্শক সমর্থনের জোরে পুনের পক্ষে ভালো করার সম্ভাবনা দেখা যাচ্ছে না।

 

অধিনায়কত্বের বিবেচনায় সৌরভ দলকে নেতৃত্ব দিচ্ছেন ভালোই। কিন্তু এখন পর্যন্ত তার ব্যাট থেকে বড় কোনো ইনিংস আসেনি। সত্য যে, ওয়ারিয়র্স দলে তেমন কোনো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকা ক্রিকেটার নেই। কাজেই দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়ার দায়িত্ব সৌরভের কাঁধেই বর্তায়। তিনি ব্যাট হাতে ভালো করলে দলের অন্যরা উৎসাহিত হতো। টপ অর্ডার এখন পর্যন্ত জ্বলে উঠতে পারেনি। জেসি রাইডার, রবিন উথাপ্পা এবং অ্যাঞ্জেলো ম্যাথুজের মত তারকা ক্রিকেটাররা নিস্প্রভ। ব্যাটিং লাইনআপ ততটা ভালো না হলেও অশোক ডিন্ডা, আশীষ নেহরা এবং লেগ স্পিনার রাহুল শর্মার সমন্বয়ে গড়া বোলিং আক্রমণকে শক্তিশালী বলা যায়।

 

পাঞ্জাবের কাছে সাত উইকেটের পরাজয়ে আশীষ নেহরার খেলাকে অনেকাংশেই দায়ী করা হচ্ছে। ফিল্ডিংয়ে তার শৈথিল্যে দলের ক্ষতি হয়েছে। ওয়ারিয়র্সরা এ ধরনের ভুলের পুনরাবৃত্তি যাতে না ঘটে সেই আশা করছে। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ২০ ওভার ব্যাট করতে ব্যর্থ হয় পুনে। ১৯ ওভারে ১১৫ রানেই অলআউট হয় তারা।

 

অন্যদিকে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস দল চিপক স্টেডিয়ামে ২০৬ রানের বিশাল সংগ্রহ তাড়া করে জয় পেয়েছে। কিংসদের ওপেনার মুরালি বিজয়ের ব্যাট না হাসলেও তার সঙ্গী ফাফ-ডু-প্লেসিস বোলারদের তুলোধূনো করার ক্ষমতা দেখাচ্ছেন। প্লেসিস শেষ ম্যাচে ৪৬ বলে ৭১ রানের ইনিংস খেলেন। ২৪ বলে ৪২ রান করে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। মরকেল এবং ডোয়াইন ব্র্যাভোও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের বিপক্ষে আক্রমণত্মক মেজাজে ছিলেন। বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এই গতিটা পুনের বিপক্ষে ধরে রাখার আপ্রাণ চেষ্টা চালাবে।

 

এই মুহূর্তে তিন ম্যাচে দুটি জয় নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে পুনে ওয়ারিয়র্স। আর চার ম্যাচে সমসংখ্যক জয় নিয়ে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাইয়ের অবস্থান পঞ্চম। ধোনিরা পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থানটা উপরের দিকে নেয়ার জন্য আজ সর্বোচ্চ চেষ্টা চালাবে। অন্যদিকে সৌরভের ব্যাট হাসলে শেষ ম্যাচে পরাজয়ের ঝালটা চেন্নাইয়ের ওপর দিয়ে লাঘব করতে পারে ওয়ারিয়র্স।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট