Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সুরঞ্জিত সেনগুপ্তকে পদত্যাগের আহ্বান টিআইবির

ঢাকা, ১৩ এপ্রিল: রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে সব দায়দায়িত্ব গ্রহণ করে নৈতিক অবস্থান থেকে পদত্যাগের আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। একই সঙ্গে রেল মন্ত্রণালয়কে ঘিরে আবর্তিত অস্বচ্ছ লেনদেন এবং দুর্নীতির ঘটনায় গভীর অসন্তোষ ও উদ্বেগ প্রকাশ করেছে ওই সংগঠনটি।

শুক্রবার টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান এই বিবৃতি দেন। বিবৃতিতে টিআইবি সম্পূর্ণ স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, মধ্য রাতে টাকা ভাগাভাগির এ ঘটনায় ক্ষমতার অপব্যবহার করে সরকারি দফতরে জনবল নিয়োগে অবৈধ লেনদেনের মাধ্যমে লাখ লাখ টাকা সংগৃহীত হওয়ার চিত্র ফুটে উঠেছে। এর মাধ্যমে সরকারি দফতর ও উচ্চ রাজনৈতিক মহলে দুর্নীতিকে প্রশ্রয় দেয়ার ঘটনা বেরিয়ে এসেছে।

বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলা হয়, ঘটনার পর বিজিবি ও পুলিশ কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি। সংস্থা দুটি প্রভাবান্বিত হয়ে নীরবতা পালন করেছে-যা এই অপরাধকে প্রশ্রয় দেয়ারই শামিল।

ঘটনার প্রধান সাক্ষী গাড়িচালককে দ্রুত খুঁজে বের করে তার নিরাপত্তা নিশ্চিত করতে সম্ভাব্য সব ধরনের কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে টিআইবি। এ দুর্নীতির ঘটনাটি অথই সমুদ্রে জলকণাসম উল্লেখ করে টিআইবির নির্বাহী পরিচালক বলেন, “যে সরকার দুর্নীতির বিরুদ্ধে একটি সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছে, তার জন্য এটি একটি বড় চ্যালেঞ্জ।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট