Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আত্মসম্মানবোধ থেকেই সুরঞ্জিতের পদত্যাগ করা উচিত: মওদুদ

ঢাকা, ১৩ এপ্রিল: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, “সুরঞ্জিত বাবুর নিজের আত্মসম্মানবোধ থেকেই পদত্যাগ করে দৃষ্টান্ত স্থাপন করা উচিত।” সুরঞ্জিতের উদ্দেশে তিনি বলেন, “আপনি এ পদে থাকলে কোনো তদন্তের সুফল জনগণ দেখতে পারবে না। তাই নিরপেক্ষ তদন্তের স্বার্থেই আপনাকে পদত্যাগ করতে হবে।”

 

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে ‘বাংলাদেশ লেবার পাটি’ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, “সুরঞ্জিত বাবু যদি নিজেকে নির্দোষ মনে করেন তাহলে পদত্যাগ করে কারা তার বিরুদ্ধে যড়যন্ত্র করছে তা উন্মোচন করুক।”

 

এ ঘটনা সুষ্ঠু তদন্ত দাবি করে তিনি বলেন, “যদি আপনারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত না করতে পারেন তাহলে আমরা বুঝে নেব সরকারের সবাই এটার সঙ্গে জড়িত।”

 

তিনি অভিযোগ করে বলেন, “এখন শোনা যাচ্ছে ড্রাইভারকে পাওয়া যাচ্ছে না। এপিএসের ড্রাইভারতো সরকারি তালিকাভুক্ত। তাকে খুঁজে না পাওয়ার কোনো কারণ থাকতে পারে না। ড্রাইভারকে লুকিয়ে এ ঘটনা আড়াল করার চেষ্টা চলছে।”

 

মওদুদ বলেন, “আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের জন্য লড়াই করলেও তারা দেশের সঙ্গে বেঈমানি করেছে। ৭২ থেকে ৭৫ এর শাসনকালে এবং পরবতী সময়ে ৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তাদের অপশাসনের নমুনা দেশবাসী দেখেছে। এবার সাড়ে তিন বছরে তারা দেশের সম্পত লুটের কাজে হাত দিয়েছে। আর এ কাজের যোগান দিচ্ছেন প্রধানমন্ত্রী নিজেই।”

 

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, “ডিসিসি নির্বাচন করার জন্য সবসময় প্রস্তুত আছি আমরা। আওয়ামী লীগ মনে করেছিল, ঢাকাকে দু’ভাগ করে ফাঁকা মাঠে গোল দেবে। তাদের সে স্বপ্ন পূরণ হবে না।”

 

জনগণ আমাদের সঙ্গে আছে উল্লেখ করে তিনি বলেন, “জনগণের দাবির মুখে আমরা ডিসিসি নির্বাচন করতে যাচ্ছি।”

 

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, “যড়যন্ত্র করে এ নির্বাচন বন্ধ করে ঢাকাবাসীকে আর কষ্ট দেবেন না।”

 

বিএনপির এ সিনিয়র নেতা বলেন, “ঢাকায় সুষ্ঠু নির্বাচন হলে জনগণের রায় আমাদের পক্ষেই আসবে বলেই সরকার এখন এ নির্বাচন বানচাল করতে নানা যড়যন্ত্র শুরু করেছে। কারণ তারা পরাজয়কে ভয় পায়।”

 

সাবেক এই আইনমন্ত্রী বলেন, “ঢাকাকে বিভক্ত করে সরকারি দল আরো বেকায়দায় পড়েছে। সরকারি দলের প্রার্থীরা ঢাকা দক্ষিণ ও উত্তরের পরাজিত হবে এ রকম গোয়েন্দা রিপোর্ট তাদের কাছে আছে বলে এ নির্বাচন নিয়ে নানা টালবাহানা শুরু করেছে।”

 

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানে সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিএনপি যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, ঢাকা মহানগর জামায়াতের নায়েবে আমির হামিদুর রহমান আযাদ এমপি, মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ইসমাইল হোসেন বেঙ্গল, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী ফরিদ উদ্দিন ও জাহাঙ্গীর আলম প্রধান, বিএনপি নেতা কর্নেল অব. আলী আহামেদ প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট