Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

পাচার হওয়া ঢাকার দুই তরুণী এখন পশ্চিমবঙ্গ কারাগারে

কলকাতা, ১৩ এপ্রিল: পাচারকারীর খপ্পর থেকে আপাতত রেহাই মিললেও অবৈধভাবে ভারতের প্রবেশের অপরাধে দেশটির প্রচলিত আইনে (ফরেনার্স অ্যাক্টে) গ্রেফতার হলো ঢাকার দুই তরুণী নাজিমা খাতুন এবং তসলিমা বেগম। তাদের দু’বছর কারাভোগ করতে হবে।

 

তবে শুধু তারাই নয়, একই অপরাধে গ্রেফতার হয়েছে ঢাকার দুই যুবক সুমন মন্ডল এবং মশিউর রহমানও। এরাই ওই দুই তরুণীকে পাচার করছিল।

 

নাজিমা ও তসলিমা মিরপুরের ১৪ নম্বর বস্তির বাসিন্দা।

 

মুম্বাইয়ে ভালো টাকার বেতনে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে দিন-সাতেক আগে এই দুই তরুণীকে মিরপুর থেকে যশোর আনা হয়। এরপর বুধবার রাতেই বেনাপোল-পেট্টাপোল সীমান্ত পার করিয়ে কলকাতার হাওড়া হয়ে দক্ষিণ ভারতের মুম্বাই নিয়ে যাওয়ার পথে রেল পুলিশের হাতে ধরা পরে যায় এই দলটি।

 

উত্তর চব্বিশ পরগনার জেলা শহর বারাসত কলকাতা থেকে আনুমানিক ৪০ কিলোমিটার দূরে। বৃহস্পতিবার দুপুরে সীমান্ত শহর বনগাঁ থেকে ’বনগাঁ লোকাল’ এ চড়ে কলকাতার শিয়ালদাহ স্টেশনের যাচ্ছিল তারা। বনগাঁর কয়েকটি স্টেশন পর চাঁদপাড়া স্টেশনের কাছে ওই যুবকদের কথা বর্তায় সন্দেহ তৈরি হয় রেল যাত্রীদের। রেলে সে সময় একজন গোয়েন্দা পুলিশের কর্মীও ছিলেন। তিনিই পুরো রাস্তাটি তাদের ফলো করেন এবং বারাসত স্টেশনে আসার আগে ওই স্টেশনের রেল পুলিশকেও বিষয়টি জানান।

 

পুলিশ সেখানে এদের আটক করারও সব প্রস্তুতিও শেষ করে রাখে। কিন্তু রেল পুলিশ যখন কামরায় উঠছিল, তখনই তরুণীদের রেখে পালাতে চেষ্টা করে দুই যুবক। কিন্তু যাত্রীদের সহযোগিতায় ধরা পড়ে যায় তারা।

 

বারাসত স্টেশনের রেল পুলিশের ওসি উৎপল বিশ্বাস জানান, বনগাঁ থেকে শিয়ালদাহগামী ’বনগাঁ লোকাল’ এ যাওয়ার সময় নারী পাচারকারী সুমন মন্ডল এবং মশিউর রহমান নামে দুই যুবককে এবং উদ্ধার হওয়া দুই তরুণীকে গ্রেফতার করা হয়। ভারতে অনুপ্রবেশের অভিযোগে এদের সবাইকে গ্রেফতার করা হয়েছে।

 

রেল পুলিশ ধৃতদের জেরা করলে থলের বিড়াল বেরিয়ে আসে। তারা জানায়, ভালো কাজ পাইয়ে দেয়ার কথা বলে তরুণীদের মুম্বাই নিয়ে যাওয়া হচ্ছিল। সেখানে নিষিদ্ধ পল্লীতে বিক্রি করার পরিকল্পনা এঁটেছিল তারা। পুরো পরিকল্পনাটি বানচাল হলেও এই তরুণীদের এখন ভারতের বন্দি থাকতে হবে কমপক্ষে দুই বছর। কারণ ফরেনার্স অ্যাক্টে গ্রেফতার হলেই দুই বছরের সাজা ভোগ করতে হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to পাচার হওয়া ঢাকার দুই তরুণী এখন পশ্চিমবঙ্গ কারাগারে

  1. Russel Khan

    April 24, 2012 at 4:49 pm

    India te ke maiya ny? jar fole bangladesh thake nie nisiddho pollite jate hobe? naki odesher mayera osob korena?