Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ডিসিসি নির্বাচন: বিএনপির মেয়র প্রার্থী আসাফ্ উদ্দৌলাহ ও শাহদীন মালিক!

ঢাকা, ১২ এপ্রিল : সাবেক সচিব মোহাম্মদ আসাফ্ উদ্দৌলাহ ও সংবিধান বিশেষজ্ঞ ব্যারিস্টার ড. শাহদীন মালিককে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে  প্রার্থী করতে চায় বিএনপি।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত ৯ এপ্রিল সংবাদ সম্মেলনে বলেছিলেন, সিটি করপোরেশন নির্বাচনে চমক আপেক্ষা করছে। আসাফ্ উদ্দৌলাহ ও শাহদীন মালিক মেয়র প্রার্থী হলে সেটাই হবে বিএনপি’র বড় চমক বলে মনে করছেন রাজনৈতিক মহল।

বিএনপির একটি সূত্র জানায়, জনগণের কাছে গ্রহণযোগ্য অরাজনৈতিক ব্যক্তিত্ব এবার সিটি করপোরেশনে মেয়র হোন- এ ধরনের চিন্তা থেকেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এই দু’জনকে মেয়র পদে প্রার্থী করার চিন্তা করছেন।

চিকিৎসার জন্য ৯ এপ্রিল সিঙ্গাপুরে গেছেন খালেদা জিয়া। তিনি ফিরে আসবেন আগামী ১৬ এপ্রিল। জানা যায়, যাওয়ার আগে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ঢাকা মহানগর বিএনপি’র আহবায়ক সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে মেয়র প্রার্থী কাকে করা যায় এ নিয়ে বিভিন্ন পর্যায়ে আলোচনা করতে বলে গেছেন। একই সঙ্গে তিনি তাদের দায়িত্ব দিয়েছেন আসাফ্ উদ্দৌলাহ ও শাহদীন মালিকের সঙ্গে প্রাথমিক আলোচনা করতে।

এ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “মেয়র নির্বাচন নিয়ে আমরা এখনো কোনো সিদ্ধান্ত নিইনি।”

আসাফ্ উদ্দৌলাহ ও শাহদীন মালিককে সমর্থন দিচ্ছেন কিনা জানতে চাইলে, তিনি বলেন, “ম্যাডাম আসার আগে কোনো কিছু বলতে পারছি না।”

মোহাম্মদ আসাফ্ উদ্দৌলাহ’র সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, “মেয়র নির্বাচন করার মতো টাকা-পয়সা আমার নেই। আর মেয়র হওয়ার কোনো ইন্টারেস্টও নেই। আগে কখনো এ নিয়ে চিন্তাও করিনি।”

খালেদা জিয়া যদি নির্বাচন করতে বললে আপনি কী করবেন-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “তখন ভেবে দেখবো।”

উত্তরে নাকি দক্ষিণে থাকেন জানতে চাইলে তিনি বলেন, “আমি জানি না উত্তর না দক্ষিণ।” তার বাসা ধানমন্ডির তিন নম্বর রোডে বলে তিনি জানান।

শাহদীন মালিকের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বার্তা২৪কে বলেন, “মেয়র নির্বাচন করার বিষয়ে আমার সরাসরি উত্তর হচ্ছে ‘না’। আগে কখনো এ বিষয়ে চিন্তা করিনি।”

তিনি মজা করে বলেন, “কেউ যদি বিরিয়ানি খাওয়ার দাওয়াত দেন তাহলে খাবার আগে ভেবে দেখতে হবে সেটি খেলে পেট খারাপ হবে কিনা।”

তিনি ঢাকা দক্ষিণ নাকি উত্তরের বাসিন্দা জানতে চাইলে বলেন, “আমি নিজেও জানি না আমি উত্তরে নাকি দক্ষিণে। আমার বাসা ধানমন্ডি।”

সুত্র জানায়, মোহাম্মদ আসাফ্ উদ্দৌলাহ দক্ষিণ ও  শাহদীন মালিককে উত্তরের মেয়র প্রার্থী করতে চায় বিএনপি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট