Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সুরঞ্জিতের এপিএস সাময়িক বরখাস্ত

ঢাকা, ৮ এপ্রিল: রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত ব্যক্তিগত সহকারীর (এপিএস) ওমর ফারুক তালুকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে । মন্ত্রী আজ বুধবার সংসদ ভবনে সাংবাদিকদের এ কথা জানান।
এছাড়াও বুধবার রেলমন্ত্রীর একান্ত সচিব মো. আখতারুজ্জামান এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিকালে চিঠি জারি করা হয়েছে, এটা আমিই স্বাক্ষর করেছি। বুধবার সকাল থেকে তা কার্যকর হয়েছে।”

গত সোমবার রাতে গাড়িতে ৭০ লাখ টাকা পাওয়ার ঘটনায় তাকে বরখাস্থ করা হয়েছে। ফারুক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। তার বাড়ি সুনামগঞ্জ জেলার ধরমপাশা উপজেলার মির্জাপুর গ্রামে।

গোয়েন্দা সংস্থা ও রেলওয়ে সূত্রে জানা গেছে, সুরঞ্জিত সেনগুপ্ত মন্ত্রী হওয়ার পর থেকেই তাঁর এপিএস ওমর ফারুক টাকা বানানোর ধান্ধায় নামেন। সুরঞ্জিত সেনগুপ্তের মন্ত্রিত্ব গ্রহণের চার মাসের ব্যবধানেই এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। এ কারণে এখন রেলমন্ত্রী নিজেই ইমেজ সংকটে পড়েছেন।
বুধবার সবার মুখে মুখে ছিল এপিএস ফারুকের টাকা কেলেঙ্কারীর কথা।

মঙ্গলবার রেলভবনে সংবাদ সম্মেলন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত আহূত সংবাদ সম্মেলনে মন্ত্রী বারবারই উন্নয়নের প্রসঙ্গ তুলে ধরেন। কিন্তু তার এপিএসের ঘটনার বিষয়ে নিজে থেকে কোনো কথা বলেন না। তিনি সংবাদ সম্মেলনে ছিলেন হাস্যোজ্জ্বল। কিন্তু এপিএসের টাকাসহ ধরা পড়ার ঘটনা সাংবাদিকরা তুলতেই তার মুখ থেকে হাসি হারিয়ে যায়। এপিএস প্রসঙ্গ উঠতেই তড়িঘড়ি সংবাদ সম্মেলন শেষ করেন মন্ত্রী। এপিএসের টাকার উৎস কী, তা তিনি জানেন না ও বস্তায় কত টাকা ছিল, তাও জানেন না বলে সাংবাদিকদের মন্ত্রী বলেন।

বুধবার বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সস্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর বুধবার রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে পদত্যাগের দাবি জানিয়েছলেন।

অন্যদিকে রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের ব্যক্তিগত সহকারীর (এপিএস) গাড়িতে ৭০ লাখ টাকা পাওয়ার ঘটনা তদন্তে গঠিত দুটি তদন্ত কমিটি নিয়েই বিরোধী দলের প্রশ্ন রয়েছে। তাই বিএনপি দুটি তদন্ত কমিটিই প্রত্যাখ্যান করেছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট