Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সুরঞ্জিতের এপিএসের গাড়িতে ৭০ লাখ টাকা: সংসদীয় কমিটিতে উত্তেজনা

ঢাকা, ১১ এপ্রিল: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বিরোধী দলীয় সদস্য বেগম রেহানা আক্তার রানু বলেছেন, “রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের ব্যক্তিগত সহকারীর (এপিএস) গাড়িতে ৭০ লাখ টাকা পাওয়ার ঘটনা তদন্তে গঠিত দুটি তদন্ত কমিটি নিয়েই বিরোধী দলের প্রশ্ন রয়েছে। তাই বিএনপি দুটি তদন্ত কমিটিই প্রত্যাখ্যান করতে বাধ্য হয়েছে।”

বুধবার সংসদ ভবনে জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠক শেষে তিনি বার্তা২৪ ডটনেটকে এ তথ্য জানান। বৈঠকে কমিটির অন্যান্য সদস্যরা বিষয়টি নিয়ে জোর আলোচনা সভাস্থল গরম করে তোলে।

তিনি বলেন, ‘‘তদন্ত কমিটি গঠন সুষ্ঠু হয়নি বলে বিরোধী দল বিএনপি দুটি কমিটিকেই প্রত্যাখ্যান করেছে।’’

অন্যদিকে রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এ ঘটনাকে ‘দুঃখজনক ও অনভিপ্রেভ’  বলে উল্লেখ করেন।

তিনি বলেন, ‘‘ঘটনা তদন্তে গঠন করা দুই কমিটির তদন্ত প্রতিবেদন কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপন করা হবে।’’

বিরোধী দলীয় এ সংসদ সদস্য হাইকোর্টের একজন বিচারকের নেতৃত্বে কমিটি গঠন করে ঘটনার সুষ্ঠু তদন্ত করার দাবি জানান বৈঠকে।

কমিটির সভাপতি মোঃ মতিউর রহমান বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে বিগত তিন অর্থবছরে রেল মন্ত্রণালয় কর্তৃক আরটিএম ও ওটিএম পদ্ধতিতে  আহবান করা দরপত্রের সংখ্যা এবং মূল্য সংক্রান্ত প্রতিবেদনের ওপর বিস্তারিত আলোচনা হয়। দরপত্রে মূল্যায়ন যথাযথ প্রক্রিয়ায় হয়েছে কি-না তা খতিয়ে দেখার জন্য মোহাম্মদ শাহ আলম কে আহবায়ক এবং কর্নেল অব. এ এ মারুফ সাকলান, আ ক ম বাহাউদ্দিন, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, রেহানা আক্তার রানুকে সদস্য করে পাঁচ সদস্যের সাব কমিটি গঠিত হয়।

ভারতীয় ঋণের আওতায় বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন কাজের বর্তমান অগ্রগতি এবং রেল সংক্রান্ত নানাবিধ সরবরাহ সম্পর্কিত আলোচনায় মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপসমূহে গতিশীলতা আনার প্রতি গুরুত্ব তুলে ধরা হয় বৈঠকে।

বৈঠকে রেলকে সেবামূলক খাত হিসেবে বিবেচনা করে রেলের সময়সূচি সঠিক রাখার বিষয়ে সর্বাত্মক মনোযোগ দেবার পরামর্শ দেয় কমিটি।

রেলপথমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, কমিটি সদস্য কর্নেল অব. এ এ মারুফ সাকলান, মোহাম্মদ শাহ আলম, আ ক ম বাহাউদ্দিন, মোঃ মজাহারুল হক প্রধান, তানভীর শাকিল জয়, গোলাম ফারুক খন্দকার প্রিন্স এবং রেহানা আক্তার রানু বৈঠকে উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট