Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সমঝোতার পর রাজশাহীতে বাস চলাচল শুরু

রাজশাহী, ১০ এপ্রিল: রাজশাহীতে পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার বিকাল চারটা থেকে রাজশাহী থেকে সকল রুটে বাস চলাচল আবারো শুরু হয়েছে।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিটি মেয়র ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পরিবহণ গ্রুপ ও বিবদমান শ্রমিক সংগঠনগুলোর নেতাদের বৈঠক হয়। এ বৈঠকে সমঝোতার পর বাস চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়।

 

মোটর শ্রমিক এবং সিএনজি মিশুক শ্রমিকদের মধ্যে পূর্ব বিরোধের জের ধরে সিএনজি চালিত অটোরিক্সা ও মিশুক চালকরা ১৪টি বাস ভাঙচুর এবং কয়েকজন বাস চালক ও হেলপারকে মারধর করে। এরই প্রেক্ষিতে রোববার বিকেল চারটা থেকে রাজশাহী থেকে সব রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহণ গ্রুপ ও মোটর শ্রমিকেরা। এই অচল আবস্থা নিরসনে মঙ্গলবার বৈঠক ডাকা হয়।

 

বৈঠক শেষে রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার সাংবাদিকদের জানান, সিটি মেয়রের নির্দেশে সিএনজি চালিত অটোরিক্সা চলাচলের জন্য যে ১৮টি রুটের পারমিট ছিলো তা বাড়িয়ে ২৫টি করা হয়েছে। সে মোতাবেক এখন থেকে ২৫টি রুটে সিএনজি চালিত অটোরিক্সা চলাচল করতে পারবে। তবে মহানগরী ছাড়া তারা অন্য রুটে চলাচল করতে পারবে না। এ ছাড়া ১৪টি বাস ভাঙচুরের ক্ষতিপূরণ হিসেবে তারা সাত লাখ টাকা দেবে।

 

বৈঠক শেষে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি সাংবাদিকদের বলেন, মহানগরীর মধ্যে কাশিয়াডাঙ্গা এবং মহানগরীর বাইরে বানেশ্বর ট্রাফিক মোড় ও নওহাটা ব্রিজের সীমানা ছাড়া তারা কোনো উপজেলায় চলাচল করতে পারবে না মর্মে সমঝোতা হয়েছে।

 

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মেরাজ উদ্দিন মোল্লা, রাজশাহী বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, জেলা প্রশাসক আব্দুল হান্নান, মহানগর পুলিশ কমিশনার এম. ওবাইদুল্লাহ, পুলিশ সুপার তৌফিক মাহবুব চৌধুরী, বিআরটিএ’র অতিরিক্ত পরিচালক এটিএম জালাল উদ্দিন, রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপের সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি, সাধারণ সম্পাদক মাহাতাব উদ্দিন, জেলা মিশুক সিএনজি মালিক সমিতির সভাপতি কামরুল ইসলাম, সহ-সভাপতি আলমগীর ডিপজল ও সিএনজি চালিত অটোরিক্সা রিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শাহীন।

 

এ দিকে মঙ্গলবার সকালে বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা গাড়িগুলো রাজশাহীতে ঢুকতে পারেনি। প্রায় ২৫ কিলোমিটার দূরে বানেশ্বরে যাত্রীদের নামিয়ে দিচ্ছে বাসগুলো। সেখান থেকে অটোরিকশা এবং ভ্যানে করে শহরে যেতে হচ্ছে যাত্রীদের। এই সুযোগে অটোরিকশার ভাড়া বেড়ে দ্বিগুণ হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট