Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

তিন দিন পেছালো সুপার লিগ!

ঢাকা, ৯ এপ্রিল: আবারো প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগের খেলা পেছাতে বাধ্য হয়েছে সিসিডিএম। সোমবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত টানা বৈঠতে সিসিডিএম তিন দিন সুপার লিগ পেছাতে বাধ্য হয়েছে। সিসিডিএমের জরুরি বৈঠকে খেলা শুরু হওয়ার আগেই তিন দিন পিছিয়ে দেয়া হয়েছে ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ পর্ব। সিসিডিএমের নতুন ঘোষণা অনুযায়ী ১৩ এপ্রিল থেকে লিগ শুরু হবে।

 

৫ ক্লাব দল বলছে তারা সিসিডিএমকে চিঠি দিয়েছে। তারা খেলবে না। আর সিসিডিএম বলেছে, তারা কোন চিঠি পায়নি।

 

১৩ এপ্রিল লিগ শুরুর ঘোষণার ফলে একটি সম্ভাব্য সঙ্কট এড়ানোর জন্য সময় হাতে পেয়েছে সিসিডিএম। কারণ বিসিবির ঘোষণা অনুয়ায়ী ১০ এপ্রিল কাল সুপার লিগ শুরু হওয়া কথা। কিন্তু ৫ ক্লাব দল যৌথ চিঠিতে সিসিডিএমকে জানিয়ে দিয়েছে তারা খেলবে না। পাকিস্তানের ক্রিকেটার মোহাম্মদ ইউসুফের ছাড়পত্রের ব্যাপারে সুস্পষ্ট কোনো ঘোষণা না এলে মাঠে না নামার হুমকি দিয়েছিল আবাহনী ও মোহামেডানসহ ৫ দল। কেবলমাত্র ভিক্টোরিয়া বিপরীত মেরুতে অবস্থান করছে।

 

ঘরোয়া ক্রিকেট লিগের শীর্ষ আসর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের কো-অর্ডিনেটর কাজী আইনুল ইসলাম তিয়াশ বার্তা২৪ ডটনেটকে বলেন, ‘মাঠ খেলার অনুপযোগী থাকায় আমরা খেলা তিন দিন পেছানোর সিদ্ধান্ত নিয়েছি।

 

এরমধ্যে ভারি বৃষ্টি হলে কিংবা মাঠ খেলার অনুপযুক্ত না হলে লিগ আরো দেরিতে শুরু হতে পারে। আমরা ৫ ক্লাব থেকে কোনো চিঠি পাইনি।’

 

লিগ শুরুর সিদ্ধান্তের ব্যাপারে এ প্রসঙ্গে মোহামেডান ক্লাবের পরিচালক লোকমান হোসেন বলেন, ‘ইউসুফের জাল ছাড়পত্র অবৈধ ঘোষণা না করা পর্যন্ত আমরা মাঠে নামব না। কাগজপত্রে তো সব কিছু পরিষ্কার। তাহলে অবৈধ ঘোষণা করা হচ্ছে না কেন?।’

 

বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর ম্যানেজার শেখ মাসুদ ইকবাল মামুন বার্তা২৪ ডটনেটকে বলেন, ‘যা নিয়ে সমস্যা তার তো সমাধান হল না। ইউসুফের ছাড়পত্র জাল বলে ভিক্টোরিয়ার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে আমরা মাঠে নামিনি। এখন ঐ বিষয়টি পাস কাটিয়ে লিগ শুরু করা হলে আমরা মাঠে নামবো না। আমরা খেলা শুরুর পক্ষে। তবে তার আগে ইউসুফের ছাড়পত্রের ব্যাপারে বিসিবির সুস্পষ্ট সিদ্ধান্ত আসতে হবে।’

 

এর আগে ৭ এপ্রিল জরুরি সভা থেকে ১০ এপ্রিল লিগ শুরু করতে সিসিডিএমকে নির্দেশ দেয় বিসিবি। সে অনুযায়ী ৮ এপ্রিল সিসিডিএম স্ট্যান্ডিং কমিটি জরুরি সভা থেকে ১০ তারিখ থেকে লিগ শুরুর সিদ্ধান্ত নেয়। তাদের সিদ্ধান্ত অনুযায়ী ১৫ এপ্রিল লিগ শেষ হওয়ার কথা ছিল।

 

২৮ ও ৩১ মার্চ দুই দফা সকল কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে ইউসুফের নিবন্ধনকে বৈধ হিসেবে ঘোষণা করে সিসিডিএম। তবে ইউসুফের ছাড়পত্র ও নিবন্ধনের ব্যাপারে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। আর বিসিবির ঘোষণার বিপরীতে অবস্থান নিয়েছে ৫ ক্লাব।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট