Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিশ্বমন্দায়ও পোশাক শিল্পের প্রবৃদ্ধি বাড়ছেই: শিল্পমন্ত্রী

ঢাকা, ৯ এপ্রিল: শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, “বিশ্বমন্দার মধ্যেও বাংলাদেশের তৈরি পোশাক শিল্প পণ্যের রফতানি প্রবৃদ্ধি বেড়ে চলেছে।”

 

সোমবার রাজধানির নিকুঞ্জে অবস্থিত নিটল-নিলয় টাওয়ারে তৈরি পোশাক বিক্রয়কারি প্রতিষ্ঠান ‘নিটল-নিলয় একা্রপোর্ট হাউজ‘ এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত ক্রেতা-বিক্রেতা সম্মেলনে তিন এসব বলেন।

 

তিনি বলেন, “চলতি অর্থ বছরের মার্চ মাস পর্যন্ত এ খাতে শতকরা ২০ ভাগ রফতানি প্রবৃদ্ধি বেড়েছে। এ  শিল্পখাতে মূল্য সংযোজনের ক্ষেত্রে সরকারের পৃষ্ঠপোষকতা ও নীতি সহায়তা পেলে নির্ধারিত সময়ের আগেই বাংলাদেশ তৈরি পোশাক শিল্পখাত থেকে ৫০ বিলিয়ন মার্কিন ডলার রফতানির লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হবে।”

 

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার বাংলাদেশ কান্ট্রি প্রধান পিনাক রঞ্জন চক্রবর্তী, বিদেশী ক্রেতা দীনেশ শর্মা বক্তব্য রাখেন।

 

দিলীপ বড়ুয়া বলেন, “মহাজোট সরকার গৃহিত নীতির ফলে দেশের অর্থনীতিতে শিল্পখাতের অবদান  দিন দিন বাড়ছে। বাংলাদেশ বিগত কয়েক বছর ধরে ছয় শতাংশের বেশি প্রবৃদ্ধি অর্জন করছে।” চলতি অর্থ বছর বাংলাদেশ প্রায় সাত শতাংশ প্রবৃদ্ধি অর্জনে সক্ষম হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এসময় তিনি বাংলাদেশকে বিনিয়োগের জন্য উৎকৃষ্ট স্থান হিসেবে উল্লেখ করে বিশেষায়িত তৈরি পোশাক শিল্পখাতে বিদেশী ক্রেতাদের বিনিয়োগে এগিয়ে আসার আহবান জানান।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট