Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সাগর-রুনি হত্যা: বিচারের দাবিতে এখনো উত্তাল ভার্চুয়াল জগত

ঢাকা, ৮ এপ্রিল: সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার দাবিতে এখনো উত্তাল ভার্চুয়াল জগত। খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তৈরি ফেসবুক পেজটিতে পছন্দকারীর সংখ্যা অস্বাভাবিক হারে বাড়ছে।

প্রতিবাদের অংশ হিসেবে sagar-runi.com নামের ওয়েব ঠিকানাও চালু হয়েছে। সরাসরি এই ঠিকানায় গেলেই ফেসবুকের পেজটি খুলছে। পেজটির শিরোনাম- ‘সাগর-রুনি’র হত্যাকারীদের বিচার চাই’। রোববার সন্ধ্যা পৌনে ৭টা পর্যন্ত পেজটির লাইক বাটনে ক্লিক করেছেন নয় হাজার ১৭২ জন ফেসবুক সদস্য। প্রতিবাদের ঝড়ও বইছে বিরামহীনভাবে।
এক প্রকৌশলী লিখেছেন, “এভাবে আন্দোলন করতে করতে একদিন আমরা নিস্তেজ হয়ে আসব, আর খুনী কখনোই হয়তো ধরা পড়বে না। যদিও বা ধরা পড়ে, রাষ্ট্রপতি তাকে সাধারণ ক্ষমা ঘোষণা করে দিবেন। বিচিত্র আমাদের দেশ, কিন্তু দেশের এই অবস্থার পরিবর্তন ঘটাতে হবে!”
পেজটি পরিচালনাকারী লিখেছেন, ‘‘মৃত্যুর আগে আমি শুধু জেনে যেতে চাই, আমার ছেলেকে কেন মারা হলো? সরকারের কাছে এই আকুতি সাংবাদিক সাগর সরওয়ারের বৃদ্ধা মা সালেহা মনিরের৷ আদৌ কি তিনি এই প্রশ্নের উত্তর পাবেন?”
৮ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি স্থগিতের বিষটিরও সমালোচনা করেছেন অনেকে।
পেজ পরিচালনাকারী লিখেছেন, “যেখানে প্রায় দুই মাসেও দুইজন সহকর্মী হত্যার কিনারা করতে পারলো না এই মন্ত্রী, খুনিকে ধরলো না, তদন্তের বিন্দুমাত্র অগ্রগতির খবর দিতে পারলো না সাহারা খাতুন। সেখানে আবার চায়ের দাওয়াত!”
তিনি আরো লিখেছেন, “স্বরাষ্ট্রমন্ত্রী ৪৮ ঘন্টার মধ্যে খুনিদের গ্রেফতার করবেন বলে, দেশের মানুষকে ধোঁকা দিয়েছিলেন। তার প্রমাণ তিনি প্রায় গত দুই মাসেও খুনিদের গ্রেফতার করেননি। আমাদেরকে বুঝতে হবে, খুনিদের গ্রেফতারের ব্যাপারে আদৌ উনার কোনো সদিচ্ছা আছে কিনা? এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে যত বেশি সময় দেয়া হবে, খুনিদের বাঁচানোর ব্যাপারে ততই সহযোগিতা করা হবে।”
এছাড়া এই খুনের ঘটনায় প্রকৃত দোষীদের দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবিতে ৮ এপ্রিল জার্মানির ম্যুনশেনগ্লাডবাখ্ শহরে অনুষ্ঠিত হয়েছে প্রতিবাদ কর্মসূচি৷ জার্মানি এবং জার্মানির আশেপাশের শহরের বাসিন্দারা যোগ দেন এই কর্মসূচিতে। সেখানে যোগ দিতে ফেসবুকে প্রচারণা চালানো হয়।
ফেসবুকের এক নারী সদস্য লিখেছেন, “মেঘ যদি তার মা-বাবার হত্যাকারীদের দেখতে চায় তাহলে মেঘকে প্রধানমন্ত্রী হতে হবে। যেভাবে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়ে তার বাবার খুনিদের বিচার করেছেন।”
‘সাগর-রুনির হত্যাকারীদের বিচার চাই’ আন্দোলনের আরেক সমর্থক ফেসবুকে লিখেছেন, “সাগর সরওয়ারের মায়ের সঙ্গে কথা হলো আজ (৭ এপ্রিল)৷ সন্তানহারা এই মায়ের আর্তনাদ একটুও কমেনি৷ হারানো সন্তানকে ফিরে পেতে চান মা, এখনো স্বপ্ন দেখেন ফিরে এসেছে সাগর৷ যারা তার সন্তানকে, পুত্রবধূকে খুন করেছে, তাদের দ্রুত বিচার চান তিনি৷ জানি, মায়ের এই আর্তনাদ আমাদের রাজনীতিবিদদেরকে স্পর্শ করে না৷ সাংবাদিকদের রাজপথের আন্দোলনকেও চায়ের কাপে ডুবিয়ে দেয়ার চেষ্টায় রত স্বরাষ্ট্রমন্ত্রী৷ সন্তানহারা মায়ের আর্তনাদ তাদের কাছে নস্যি৷”
Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট