Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

না বুঝে সরকারকে ধন্যবাদ দিয়েছিল বিএনপি: মির্জা আলমগীর

ঢাকা, ৭ এপ্রিল: মিয়ানমারের সঙ্গে সমুদ্রসীমা বিরোধের রায়ের ব্যাপারে না বুঝেই সরকারকে ধন্যবাদ দিয়েছিল বিএনপি। দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিষয়টি অকপটে স্বীকার করলেন দৈনিক আমার দেশ আয়োজিত গোলটেবিল আলোচনায়।

 

তিনি বলেন, “আমরা সবকিছুকে রাজনীতির দৃষ্টিতে দেখতে চাই না বলেই ধন্যবাদ দিয়েছিলাম। দলের চেয়ারপারসন একই কারণে জাতীয় সংসদে সরকারকে ধন্যবাদ দিয়েছিলেন।”

 

শনিবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘মিয়ানমারের সঙ্গে সমুদ্রসীমা সংক্রান্ত রায়ে প্রাপ্তি-অপ্রাপ্তি’ শীর্ষক এই গোলটেবিল আলোচনায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

 

আলোচনায় অংশ নেন ঢাবি’র সাবেক ভিসি প্রফেসর এমাজ উদ্দীন আহমদ, কলামিস্ট ফরহাদ মজহার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি’র সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন, সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, মানারাত বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আবদুর রব, ঢাবি’র আইন বিভাগের প্রফেসর আসিফ নজরুল, ড. বোরহান উদ্দিন, বর্ষিয়ান সাংবাদিক আতাউস সামাদ, সাবেক সচিব আ ন হ আখতার হোসেন, অধিকারের প্রধান নির্বাহী আদিলুর রহমান খান প্রমুখ।

 

মির্জা ফখরুল বলেন, “মিয়ানমারের সঙ্গে সমুদ্রসীমা নিয়ে রায়ের পর আমরা বুঝেছিলাম ঘটনা সত্য। আমরা সবকিছুকেই রাজনীতিকরণ করতে চাই না। ভালোকে ভালো বলতে চাই। কিন্তু পরে জানতে পারলাম পুরো বিষয়টিই একটি শুভঙ্করের ফাঁকি। আমাদের নেত্রীও একই কারণে ধন্যবাদ জানিয়েছিলেন।”

 

তিনি বলেন, “গত তিন বছরে এই সরকার এতটাই প্রতারণা করেছে যে, এখন তাদের কোনো কথাই আর বিশ্বাস হয় না। সরকার গ্যাস, বিদ্যুৎ, পানি, দ্রব্যমূল্য, আইন-শৃঙ্খলা, সীমান্ত হত্যা, টিপাইমুখ বাঁধের মতো সমস্যাগুলো সমাধান না করতে পেরে জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতে চায়। সেজন্য সমুদ্র বিজয়ের ধুয়ো তুলেছে।”

 

তিনি বলেন, “সমুদ্র আইনের ব্যাপারে আমার ধারণা কম। এ বিষয়ে আমি বেশি কিছু জানি না। তবে এতটুকু বুঝি এটা আমার অধিকার। এটা এমন না যে কেউ আমাকে এমনিতেই উজাড় করে অনেক কিছু দিয়ে দেবে।”

 

মির্জা ফখরুল বলেন, “দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্বের প্রশ্নে কোনো আপস নেই। জনগণ এ বিষয়ে কাউকে ছাড় দেবে না। তারা শক্তি প্রয়োগ করে তাদের স্বাধীনতা স্বার্বভৌমত্ব টিকিয়ে রাখবে।”

 

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ক্যাপ্টেন মো. রেজাউল করিম চৌধুরী (মাস্টার মেরিনার)।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট