Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বাংলাদেশী নির্যাতনের ঘটনায় বিএসএফ’র ক্ষমা প্রার্থনা

সাতক্ষীরা, ৬ এপ্রিল: ভারত থেকে আসার সময় পাসপোর্টধারী এক বাংলাদেশীকে নির্যাতন করার ঘটনায় ক্ষমা চেয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

শুক্রবার সাতক্ষীরা সদরের ভোমরা সীমান্তে বিজিবি ও বিএসএফ’র এক পতাকা বৈঠকে বিএসএফ ক্ষমা চায় বিজিবি’র কাছে। এছাড়া এমন ঘটনা আর ঘটবে না বলেও বিএসএফ জানিয়েছে।

শুক্রবার বেলা ১১টায় বৈঠকটি শুরু হয়ে চলে ১১টা ২০ মিনিট পর্যন্ত। আর্ন্তজাতিক মেইন পিলার ৩-এর কাছে অনুষ্ঠিত বৈঠকে বিজিবি’র কাছে ক্ষমা চেয়ে বিএসএফ’র প্রতিনিধি বলেছেন ভবিষ্যতে এমন ধরনের ঘটনা আর ঘটবে না।

বিজিবি’র ভোমরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলাম পতাকা বৈঠকে বিজিবি ছয় সদস্যের নেতৃত্ব দেন। ভারতের ৪৭ বিএসএফ ব্যাটালিয়নের ঘোজাডাঙ্গা ক্যাম্পের কমান্ডার এ সি শহীদ হোসেন বিএসএফ’র আট সদস্যের প্রতিনিধিত্ব করেন।

বিজিবি জানায়, সাতক্ষীরার দেবহাটা উপজেলার পাইকপাড়া গ্রামের গোপাল রায় (৪৫) গত ২৯ মার্চ পাসপোর্ট নিয়ে ভোমরা বন্দর হয়ে ভারত যান। বুধবার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি দেশে ফিরছিলেন।

ওই সময় ভারতের কাস্টমস ও ইমিগ্রেশন পার হয়ে ঘোজাডাঙ্গা বিএসএফ ক্যাম্পের সামনে এলে বিএসএফ সদস্যরা তার ব্যাগ তল্লাশি করে। এসময় এক বিএসএফ সদস্য তাকে মারধর করে মাটিতে ফেলে দেয়। আরেক বিএসএফ সদস্য তাকে লাথি মারতে থাকে। পরে লাঠি দিয়ে মারধর করে বাংলাদেশে ঠেলে দেয়। এ ঘটনায় সীমান্তে উত্তেজনা দেখা দেয়। এর পরিপ্রেক্ষিতে বিজিবি ও বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট