Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দেশীয় টিভি চ্যানেলের আইপিএল সংকট

ঢাকা, ৬ এপ্রিল: এশিয়া কাপের ধাক্কা সামলাতে না সামলাতেই আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)-এর কারণে আবারও বড় ধরণের সমস্যার মুখে পড়েছে দেশীয় টিভি চ্যানেলগুলো। শুধু দেশীয় চ্যানেলগুলো নয়, আইপিএল হানা দিয়েছে ভারতীয় চ্যানেলগুলোর ওপরও। বলা হচ্ছে, দেশটির সব ঘরাণার চ্যানেলই এ টুর্নামেন্টের কারণে দর্শক হারাবে। ৪ এপ্রিল থেকে শুরু হওয়া এ টুর্নামেন্ট চলবে ২৭ মে পর্যন্ত।

ঢাকায় অনুষ্ঠিত এশিয়া কাপ ক্রিকেটের কারণে গেল মাসে প্রাইমটাইমে দেশীয় প্রায় সব চ্যানেলই দর্শক হারিয়েছিল। টুর্নামেন্টটি সরাসরি সম্প্রচার করে বাংলাদেশ টেলিভিশন যেমন টিআরপি-তে শীর্ষস্থানে চলে গিয়েছিল তেমনই চ্যানেলটির আয়ও হয়েছে প্রচুর। এ সময় অন্য কোনো চ্যানেলের দিকে তেমন আগ্রহ দেখায়নি দর্শকরা। এ কারণে কোনো চ্যানেলের অনুষ্ঠান বা সংবাদ সেভাবে দর্শকমহলে তেমন কোনো প্রভাব ফেলতে পারেনি। যার প্রভাব পড়ে বিজ্ঞাপনের ক্ষেত্রেও।

এমনিতেই চ্যানেলগুলোর ব্যবসার মূল সময় হচ্ছে সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত। এশিয়া কাপের খেলাগুলো রাত ১০ থেকে সাড়ে দশটার মধ্যে শেষ হলেও আইপিএল দখল করে নিচ্ছে এর পুরো সময়টাই। প্রথম দু’দিন টুর্নামেন্টের খেলাগুলো রাত সাড়ে ৮টায় শুরু হলেও শুক্রবার থেকে প্রতিদিন দু’টি করে খেলা থাকায় প্রথম খেলাটি শুরু হবে বিকেল সাড়ে ৪টায়। সুতরাং এ সময়ে কোনো চ্যানেলের পক্ষেই সেটম্যাক্স চ্যানেলটিকে মোকাবেলা করা সম্ভব হবে বলে মনে করছেন না সংশ্লিষ্টমহল।

এদিকে, আইপএল-এ এবার বাংলাদেশের সাকিব আল হাসানের পাশাপাশি তামিম ইকবালও রয়েছেন। সাকিব খেলছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে আর তামিম পুনে ওয়ারিয়র্স-এর পক্ষে। এ দু’টি দলের খেলা যেদিন থাকবে সেদিন বাংলাদেশের বেশিরভাগ টিভি দর্শকের চোখ সেটম্যাক্সেই যে থাকবে তাতে কারও কোনো সন্দেহ নেই।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট