Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ডিজিটালাইজড হচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন

চট্টগ্রাম ৪ এপ্রিল: স্বয়ংক্রিয় পদ্ধতির আওতায় আসছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কার্যক্রম। প্রাথমিক পর্যায়ে কর্পোরেশনের শিক্ষা বিভাগের মানবসম্পদ কার্যক্রমকে এর আওতায় আনার মধ্য দিয়ে যাত্রা বুধবার শুর হয়েছে এ পদ্ধতির। মেয়র এম মনজুর আলম বুধবার সকালে নগর ভবন মিলনায়তনে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

কর্পোরেশন সূত্রে জানানো হয়, এই কার্যক্রমে সিটি কর্পোরেশনের ১৩টি কলেজ, ৪৫টি স্কুলসহ সব পর্যায়ের মোট এক হাজার ৪৫০জন শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীকে অন্তর্ভূক্ত করা হয়েছে। পর্যায়ক্রমে কর্পোরেশনের সব বিভাগকে এই সিস্টেমের আওতায় আনা হবে। এই তথ্য ভান্ডারে কর্মকর্তা-কর্মচারীদের নাম, পিতা-মাতার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা, ছবি, যোগদানের তারিখ, প্রতিষ্ঠানের নাম, পদবী, ছুটি, বেতনভাতা, বদলী ইত্যাদি যাবতীয় তথ্য জানা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এম মনজুর আলম বলেন, ‘‘যে কোনো প্রতিষ্ঠানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও পরিচালনার জন্য মানবসম্পদ উন্নয়নের বিষয়টি অতীব গুরুত্বপুর্ন। তাই সময়ের পরিবর্তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এইচআর কার্যক্রমকেও ডিজিটালাইজড করার উদ্যোগ নেয়া হলো। পরবর্তী পর্যায়ে কর্পোরেশনের সব কার্যক্রমকে ডাটাবেইজড ও সফটওয়্যারে অন্তর্ভুক্ত করা হবে।’’

কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা মোঃ নূরুল আলম নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ারা বেগম, সচিব মোঃ সামসুদ্দোহা, নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোঃ আবদুর রহমান ও মেয়রের একান্ত সচিব মঞ্জুরুল ইসলাম ও প্রধান রাজস্ব কর্মকর্তা দীপক চক্রবর্তী।

মেয়রের একান্ত সচিব মঞ্জুরুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আবদুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে এই পুরো অটোমেশন সিস্টেম প্রকল্পের কারিগরী পরিচালক ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক আনিস আহমেদ। সফটওয়্যারটি পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রদর্শন করেন কম্পিউটার ইনস্টিটিউটের ইনস্ট্রাকটর ইকবাল হাসান ও রিপন দত্ত।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট