Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

অ্যাকশন পরিবর্তন করে সাফল্য পেয়েছেন ইরফান পাঠান

কলকাতা, ৪ এপ্রিল: প্রায় দুই বছর পর ভারতীয় দলে দুর্দান্তভাবে ফিরে এসেছেন পেসার ইরফান পাঠান। পিঠের ব্যথা থেকে দলে ফিরে আটটি ওডিআই ম্যাচে ১৩টি উইকেট শিকারের পাশাপাশি টি২০ ম্যাচেও একটি উইকেটের দেখা পেয়েছেন তিনি।

ইরফান বলেছেন, বোলিং অ্যাকশনের পরিবর্তন করেই সাফল্য পাচ্ছেন তিনি। কলকাতায় তিনি বলেছেন, অবশ্যই বোলিং অ্যাকশনের পরিবর্তন আমার জন্য কাজে এসেছে। এটা নিয়ে আমি কঠোর পরিশ্রম করেছি। অ্যাকশনের পরিবর্তন করতে অনেক সময় লেগেছে। আমার বল এখন আগের চেয়ে অনেক বেশি সোজা।

ইরফান বলেছেন, পিঠের ব্যথার পর আমার বোলিং অ্যাকশনের পরিবর্তনটা জরুরি ছিল। দিল্লি ডেয়ারডেভিলসের টিএ শেখর এবং প্রধান কোচ এরিক সিমন্স আমাকে এই কাজে সবচেয়ে বেশি সহায়তা করেছেন। হঠাৎ করেই ভারতের জাতীয় ক্রিকেট দল থেকে এককথায় উধাও হয়েছিলেন ইরফান পাঠান। দলে আবারো ডাক পাওয়াটাকে অনেকেই ইরফানের দ্বিতীয় ইনিংস বলে অভিহিত করছেন। তিনি নিজেও এর সাথে একমত পোষণ করে বলেছেন, আমি এটাকে দ্বিতীয় ইনিংস হিসাবেই নিয়েছি। অনেকেই ইনজুরির পর ফিরতে পারে না। তবে ফিরতে পেরে আমি ভাগ্যবান। কিছু ম্যাচে আমি অতিরিক্ত রান দিয়েছি। বাস্তবতা হচ্ছে, কেউ যদি ডেথ ওভারে কিংবা পাওয়ার প্লে’তে বেশি রান খরচ করে তাহলে তার দলে টেকা মুশকিল।

ইরফান বলেছেন, যাই ঘটে থাকুক না কেন একজন বোলারের জন্য উইকেট পাওয়াটা খুবই জরুরি। অস্ট্রেলিয়াতে নিজের পারফরম্যান্সে আমি খুশী। বেশ কিছু উইকেট পেয়েছি। বাংলাদেশ সফরে অতটা ভালো করতে না পারলেও সবদিক মিলিয়ে আমি খুশী।
দলে নিজের স্থানটা পাকাপোক্ত করাই এখন ইরফানের মূল উদ্দেশ্য। আর এজন্য আইপিএল-এ ভালো করাটা তার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেছেন, আমি অনেক বেশি ম্যাচ খেলতে চাই। দলের গুরুত্বপূর্ণ সময়ে উইকেট শিকার করতে চাই। নিজেকে কখনোই চ্যালেঞ্জ থেকে দূরে রাখিনি। খেলাটা উপভোগ করতে চাই।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট