Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

নাবালিকা ধর্ষণের অপরাধে চারজনের যাবজ্জীবন

ঢাকা, ৪ এপ্রিল: ঢাকার নবাবগঞ্জ থানায় ১৪ বছরের নাবালিকাকে পালাক্রমে ধর্ষণের অপরাধে চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। দণ্ডিতদে এক লাখ টাকা হারে জরিমানাও করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. আরিফর রহমান বুধবার এক জনাকীর্ণ আদালতে এ আদেশ দেন। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন আব্দুল মালেক, সজীব, মতিয়ার রহমান মতি ও সোহেল। এরা চার জনই পলাতক। তাদের অনুপস্থিতিতে এ আদেশ দেয়া হয়।

আদালত তার আদেশনামায় বলেন, ‘‘নারী ও শিশু নির্যাতন দমন আইন/২০০০ এর ৯(৩) ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামিদেরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করা হল।’’

উল্লেখ্য, ২০০১ সালের ২ অক্টোবর রাত সাড়ে ১০টায় নবাবগঞ্জ থানার আগলীর চর প্রাথমিক বিদ্যালয়ের ১০০ গজ দক্ষিণে জলিলের পরিত্যক্ত দ্বিতল ঘরের পাশ দিয়ে যাওয়ার সময় উল্লেখিত আসামিরা ১৪ বছরের নাবালিকাকে জোরপূর্বক ধরে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। এ ঘটনায় মেয়েটি ঢাকার নবাবঞ্জ থানায় একই বছরের ৭ অক্টোবর এ মামলা করে। মামলা আসামিরা গ্রেফতার হওয়ার পর ঘটনার কথা স্বীকার করলেও পরে জামিনে থাকা অবস্থায় পলাতক হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট