Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ডিসিসি নির্বাচনে মিডিয়াকে পাশে চায় কমিশন

ঢাকা, ৪ এপ্রিল: বিভক্ত ঢাকা সিটি করপোরেশনের দুই অংশের নির্বাচন সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য একাভাবে গণমাধ্যমের সহায়তা কামনা করছে নির্বাচন কমিশন (ইসি)। বিতর্ক এড়াতেই তারা এ সহায়তা কামনা করছে। এজন্য কমিশন মিডিয়াকে সব সময় তাদের পাশে চায়।

 

বার্তা২৪ ডটনেটের সঙ্গে আলাপকালে কমিশনের এ মনোভাব জানা যায়।

 

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ বলেন, “বর্তমানে প্রতিটি বিষয়ের সঙ্গে মিডিয়ার সম্পৃক্ততা রয়েছে। এটা ইতিবাচক। সুষ্ঠু নির্বাচন করার জন্য আমরা গণমাধ্যমের মাধ্যমে জনগণের সঙ্গে সম্পৃক্ত হতে চাই।”

 

তিনি আরো বলেন, “ডিসিসি নির্বাচন সুষ্ঠু করে সম্পাদন করতে মিডিয়া ইসিকে সহয়তা দিয়ে তার ব্যাসিক দায়িত্ব পালন করবে বলে আমরা বিশ্বাস করি।”

 

নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেন, “আমরা দেখেছি অতীতের নির্বাচনগুলোকে সফল ও গ্রহণযোগ্য করার ব্যাপারে কমিশনকে গণমাধ্যম অব্যাহতভাবে সহায়তা দিয়েছে। মিডিয়া বর্তমান কমিশনকেও সহায়তা দিয়ে গণতন্ত্রকে এগিয়ে নেবে বলে আমরা আশাবাদী।”

 

নির্বাচন কমিশনার জাবেদ আলী বলেন, “নির্বাচন, গণতন্ত্র ও গণমাধ্যমের আন্তঃসম্পর্ক সমমুখী। এগুলোর প্রতিটিই একে অন্যের ওপর নির্ভরশীল। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের একার পক্ষে সম্ভব নয়। মিডিয়া ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সহায়তায় একটি অনুকরণীয় নির্বাচন অনুষ্ঠিত হয়।”

 

তিনি আরো বলেন, “ইসি একটি নিরপেক্ষ প্রতিষ্ঠান। আমরা কোনো দলের নয়। তাই আমরা বিতর্কে জড়াতে চাই না। আইনের মধ্যে থেকে নির্বাচন করতে চাই।”

 

তফসিল হওয়ার আগ থেকেই ডিসিসি নির্বাচনের বিষয়ে অগ্রিম সংবাদ প্রকাশ করে গণমাধ্যমগুলো জনসচেতনতা বৃদ্ধি ও ইসির কাজকে সহজ করে দিয়েছে বলেও মনে করে নতুন কমিশন।

 

ভোট কারচুপি বন্ধ, নির্বাচনে পেশীশক্তির ব্যবহার বন্ধেও মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলেও মত দেন তারা।

 

উল্লেখ্য, চলতি মাসের ১৫ তারিখে এ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। আর ভোটগ্রহণ করা হবে মে’র ২৩ তারিখে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট