Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জয়ের হ্যাট্রিকে মিট রমনি

ওয়াশিংটন, ৪ এপ্রিল: আমেরিকায় রিপাবলিকানদের প্রেসিডেন্ট পদপ্রার্থী নির্বাচনে জয়ের মালা গলায় পরতে চলেছেন মিট রমনি। উইসকনসিন, ম্যারিল্যান্ড ও ওয়াশিংটন ডিসিতে একাধারে জয় পেয়ে হ্যাট্রিক করেছেন রমনি।

 

রিপাবলিকান ককাস নির্বাচিত ব্যক্তিই ২০১২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রেসিডেন্ট বারাক ওবামার প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

রিপাবলিকানদের প্রেসিডেন্ট নির্বাচনের এখন পর্যন্ত পাওয়া ফলাফলে সবাইকে ছাড়িয়ে এগিয়ে আছেন ম্যাসাচুসেটসের সাবেক গভর্নর মিট রমনি।

 

তিনটি রাজ্যেই রমনির নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রিক স্যান্টোরাম। ম্যারিল্যান্ডে রমনি ৪৮ দশমিক ৩ শতাংশ ভোট পেয়ে জয় লাভ করেছেন। সেখানে স্যান্টোরাম পেয়েছেন ২৯ দশমিক ৫ শতাংশ , নিউট গিংরিচ ১১ শতাংশ ও রন পল প্রায় ১০ শতাংশ ভোট পেয়েছেন।

 

উইসকনসিন্স রাজ্যে  রমনি ৪২ দশমিক ৫ শতাংশ ভোট পেয়েছেন। এখানে রিক স্যান্টোরামের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে রমনির। স্যান্টোরাম পেয়েছেন ৩৮ শতাংশ ভোট। গিংরিচ ও পল ৬ ও ১১ শতাংশ করে ভোট পেয়েছে।

 

রমনির জয়ের ধারাই বলে দিচ্ছে তিনিই ওবামার প্রতিদ্বন্দ্বী হবেন। ওবামা নিজেও নিশ্চিত ম্যাসাচুসেটসের এই গভর্নরই তার সঙ্গে লড়বেন তাই মঙ্গলবার আক্রমন করে বসেছেন রমনিকে।

 

এদিকে রমনিও তিন রাজ্যে বিজয়ী হওয়ার পর ওবামাকে এক হাত দেখে নিলেন।

 

তিনি বলেন, ওবামা মুখে স্বাধীনতার কথা বললেও এর থেকে তিনি বহুদূরে। দেশের গ্যাসের দাম বাড়া, ঋন বৃদ্ধি পাওয়ার জন্য ওবামার অযোগ্যতার কথাও বলেন  তিনি। সূত্র: বিবিসি

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট