Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সেমির লড়াইয়ে আজ মাঠে নামছে বার্সা-মিলান

 

বার্সেলোনা, ৩ এপ্রিল: আজ নিজেদের মাঠে পেয়ে এসি মিলানকে কি ধ্বংস করতে পারবেন মেসি-ইনিয়েস্তারা? চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে মিলানে খেলতে গিয়ে গোলশূন্য ড্র করে এসেছে বার্সেলোনা।

 

ইংলিশ ক্লাব আর্সেনালের ফরাসি কোচ আর্সেন ওয়েঙ্গার মনে করছেন,  ফিরতি ম্যাচে মিলানকে উড়িয়ে দেবেন মেসিরা। বার্সেলোনা কোচ গুয়ার্দিওলা বলছেন, এটাই মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। সঙ্গে এ-ও জানিয়েছেন, চোটের কারণে এই ম্যাচে খেলতে পারবেন না জাভি। যেটা বার্সেলোনার কাছে বড় ধাক্কা হতে পারে।

 

যকৃৎ প্রতিস্থাপন হওয়ায় এই ম্যাচে নেই আবিদাল। কিন্তু বেঞ্চে ফিরে আসতে পারেন সেস ফ্যাব্রিগাস। মিলান পাচ্ছে না থিয়াগো সিলভা, ভ্যান বোমেল, কাসানো, গার্তুসোকে। তবে পাতো ফিরে আসতে পারেন দলে। সাতবারের ইউরোপিয়ান সেরা এসি মিলান তাদের নিজের মাঠ ‘সান সিরো’তে প্রথম লেগের খেলায় বার্সেলোনাকে গোলশূণ্য আটকে দিয়ে কিছুটা চাপে রেখেছে ফিরতি লেগের স্বাগতিকদের।

 

সেমিতে উঠার সঙ্গে আজকের ম্যাচে বার্সা ও মেসির জন্য আছে রেকর্ডের অনেক হিসেব-নিকেশ।

 

বার্সা সেমিতে গেলে চ্যাম্পিয়নস লিগে টানা পাঁচবার সেমিফাইনাল খেলা প্রথম দল হবে তারা। আর যদি শিরোপা জিততে পারে, তাহলে টানা দুইবার চ্যাম্পিয়নস লিগ জেতার রেকর্ডও চলে যাবে তাদের দখলে। উপরের দুটি কাজই যদি বার্সা করে, তাহলে তারা ছাড়িয়ে যাবে প্রধান প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদের ১৯৯৬ ও ১৯৬০ সালের রেকর্ড।

 

একের পর এক রেকর্ড যখন মেসির পায়ে লুটোপুটি খাচ্ছে। তখন আরো একটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে ক্ষুদে জাদুকর। আর মাত্র একটি গোল করতে পারলে চ্যাম্পিয়নস লিগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড করবেন এই আর্জেন্টাইন। ১২ গোল নিয়ে শীর্ষে থাকা মেসি ছুয়েছেন তারই গড়া গেল বছরের রেকর্ড। ২০০৩ সালে করা ডাচ স্ট্রাইকার রুড ভ্যান নিস্টলরয়ের রেকর্ড ভেঙ্গে দেন মেসি। আর একটি গোল হলে চ্যাম্পিয়নস লিগে ৫০ গোল হয়ে যাবে মেসির।

 

বার্সেলোনার তুলনায় বায়ার্ন মিউনিখের কাজটা সোজা। মার্সেইতে গিয়ে ২-০ জিতে ফেরার পর তারা ঘরের মাঠে পাচ্ছে মার্সেইকে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট