Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

স্বপ্ন নিয়ে ভারত গেলেন তামিম

‘উপরে একজন আছেন। আল্লাহ আছেন বলেই ঘুরে দাঁড়াতে পেরেছি। আশা করি, তিনি সব ভালই করবেন।’ গতকাল ভোর ৬টায় স্বপ্নের আইপিএলে খেলতে ভারত চলে গেছেন তামিম ইকবাল। আর যাওয়ার পথে গাড়িতে বসেই নিজের এই ঘুরে দাঁড়ানোর কথা এভাবেই প্রকাশ করেন তিনি। আইপিএলের নিলামে তামিম বিক্রি হয়নি। তখন তামিম বলেছিলেন, ‘আমি ভয়ে টিভিতে নিলামও দেখিনি। আমার স্বপ্ন ছিল। আশা করি হবে।’ আর সেই স্বপ্ন তার সত্যি সত্যি ধরা দিয়েছে। জেট এয়ারওয়েজের বিমানে চড়ে সেই স্বপ্ন পূরণের জন্য ভোরেই উড়ে গেছেন ভারতে। পুনে ওয়ারিয়র্সের হয়ে আইপিএলে ৬ই এপ্রিলই তাকে মাঠে দেখা যেতে পারে।
যাওয়ার আগে তামিম বলেন, ‘আমি ভাল খেলার স্বপ্ন নিয়ে যাচ্ছি। আশা করি, খারাপ সময় আমার জীবন থেকে বিদায় নিয়েছে। এখন ভাল করাটাই আমার প্রত্যয়। এর আগে বছর শুরু করেছিলেন উইজডেন পত্রিকার বর্ষসেরা খেলোয়াড় হিসেবেই। তবে সময়ের ফেরে তার কাটতে শুরু করে দুঃস্বপ্নের মতো দিন। জাতীয় দলের সহ-অধিনায়ক পদ থেকেও ছিটকে পড়েন। তবুও লড়াই চালিয়ে যান। নির্বাচকদের আস্থার কারণে এশিয়া কাপেও জায়গা করে নেন। কিন্তু খারাপ পারফরমেন্সের অজুহাত দেখিয়ে আস্থা রাখতে পারেননি বোর্ড সভাপতি আহম মোস্তফা কামাল। বাদ পড়েন দল থেকে। এই জন্য প্রতিবাদে প্রধান নির্বাচক পদ থেকে পদত্যাগ করেন আকরাম  খান। শেষ মুহূর্তে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আকরাম ফিরেন স্বপদে। আর তামিমও ফেরেন দলে। এশিয়া কাপের ফাইনালে ফিফটির পর ব্যাট না উঁচিয়ে একে একে চারটি আঙ্গুল মেলে ধরেন। এর মানে চার ম্যাচে করেন ৪টি ফিফটি। যে আঙ্গুলটি তিনি মেলে ধরেনি তাহলো বৃদ্ধাঙ্গুলি। হয়তো সেই বৃদ্ধাঙ্গুলি তিনি দেখিয়েছেন দুঃসময়কেই।
এরপরই তিনি সুযোগ পেয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলার। তাই তিনি বলেন, ‘আমার এখন লক্ষ্য একটাই- ভাল করা।’
স্মিথের অবর্তমানে সুযোগ বাড়ছে তামিমের
শিগগিরই বাঁ পায়ের গোড়ালির অপারেশনে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক গ্রায়েম স্মিথ। এ কারণে এবারের ভারতীয় প্রিমিয়ার লীগ (আইপিএল)-এ পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলা হচ্ছে না এ টপঅর্ডার ব্যাটসম্যানের। এতে সুযোগ বাড়তে পারে বাংলাদেশের তামিম ইকবালের। এবারের আইপিএলে পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলতে ইতিমধ্যে ভারতে পৌঁছেছেন বাংলাদেশের ওপেনিং ব্যাটসম্যান তামিম। দু’মাস ধরেই গোড়ালির ব্যথায় ভুগছিলেন স্মিথ। নিউজিল্যান্ড সফর থেকে ফিরে প্রোটিয়া বোর্ডের বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শে অস্ত্রোপচারে যাচ্ছেন তিনি। দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার মোহাম্মদ মুসাজি মিডিয়াকে বলেছেন, শুক্রবার কেপটাউনে বিশেষজ্ঞ ডাক্তার জানিয়েছেন অপারেশন শেষে পুনর্বাসনে দুই আড়াই মাস সময় লাগবে স্মিথের। যে কারণে ভারতের প্রিমিয়ার লীগে পুনে ওয়ারিয়র্স দলের হয়ে খেলা হচ্ছে না তার।’ আগামীকাল শুরু হচ্ছে ভারতের প্রিমিয়ার লীগ। টি-২০ ক্রিকেটের এ আসরে এর আগে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন স্মিথ। আগামী জুলাইয়ে ইংল্যান্ড সফরকে সামনে রেখে দ্রুত অপারেশন সেরে নিতে চাইছিলেন প্রোটিয়া টেস্ট দলের অধিনায়ক স্মিথ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট