Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

এবার ‘সেন্সর’ ক্যাবল চ্যানেলে!

কলকাতা, ৩১ মার্চ: ভারতের পশ্চিমবঙ্গে সংবাদপত্রের পর এবার সম্ভবত ফতোয়া জারি হতে চলেছে চ্যানেলেও। রাজ্যের সবকটি জেলার ক্যাবল অপারেটর সম্পর্কে যাবতীয় তথ্য পাঠানোর নির্দেশিকা জারি করল রাজ্য সরকার। ক্যাবল অপারেটরদের নিয়ে নির্দেশিকা সম্পর্কিত চিঠি ইতিমধ্যেই রাজ্যের সবকটি জেলার তথ্য ও সংস্কৃতি কর্মকর্তাদের কাছে পৌঁছে গেছে।

 

জেলায় যত ক্যাবল অপারেটর রয়েছেন, তাদের প্রত্যেকের সম্পর্কে যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে নির্দেশিকায়। জরুরি ভিত্তিতে এই তথ্য পাঠানোর শেষ তারিখ ছিল গত ২৮ মার্চ। তথ্য ও সংস্কৃতি দফতর বর্তমানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই রয়েছে। প্রসঙ্গত, ইতিমধ্যেই সরকারের নির্দিষ্ট করে দেয়া কয়েকটি সংবাদপত্রই সরকারি গ্রন্থাগারে রাখতে বলে নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার।

যদিও বিষয়টি নিয়ে মহাকরণ সূত্রে খবর, গ্রাহক সংখ্যা জানতেই ক্যাবল অপারেটরদের চিঠি দেয়া হয়েছে। সরকারের ব্যাখ্যা, জুলাই মাসের মধ্যে ডিজিটাল পদ্ধতি চালু করতে হবে বলে কেন্দ্র রাজ্যকে নির্দেশ দিয়েছে। সেই কারণে, এমএসও-দের নিয়ে রাজ্য সরকারের ক্যাবল অপারেটর সংক্রান্ত কমিটি বৈঠক করে। ডিজিটাল পদ্ধতি চালু করতে গেলে গ্রাহক সংখ্যা জানা প্রয়োজন। তাই ক্যাবল অপারেটরদের চিঠি দিয়ে, কোন জেলায় কত গ্রাহক রয়েছে তা জানতে চাওয়া হয়েছে বলেও রাজ্য সরকার সূত্রে খবর। সূত্র: জিনিউজ।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট