Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

স্পিনে ঘায়েল ইংল্যান্ড

গল, ২৯ মার্চ: স্বাগতিক শ্রীলংকা ও সফরকারী ইংল্যান্ডের মধ্যেকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে শ্রীলংকা ৭৫ রানে হারিয়েছে ইংলিশদের। মূলত লংকানদের স্পিনেই ঘায়েল হয়েছে ইংল্যান্ড।

 

গত কালের ২ উইকেটে ১১১ রান নিয়ে খেলতে নেমে ইংলিশরা ২৬৪ রান করতেই অলআলউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ইংলিশদের ১০টি উইকেটই নিয়েছেন শ্রীলংকার দুই স্পিনার। হেরাথ ৬টি আর সুরেশ রনদিপ ৪টি। টেস্টের চার ইনিংসের ৪০ উইকেটের ২৮ উইকেট নিয়েছেন দুই দলের স্পিনাররা। এর মধ্যে ১৮টি লংকান বোলারদের।

 

আজ প্রথম কেভিন পিটারসেন ও ইয়ান বেলকে হারায় ইংলিশরা। পিটারসেন ৩০ রান করে সুরেশ রনদিপের বলে মাহেলার হাতে ধরা পড়েছেন। আর বেল ১৩ রানে হেরাথের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন।

 

বুধবার ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৬ উইকেট নেয়া লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথ দ্বিতীয় ইনিংসেও উইকেট শিকারের নেশায় মেতে ওঠেন। ৩১ রানে অ্যালিয়েস্টার কুককে এবং ৪৮ রানে অধিনায়ক স্ট্রসকে সাজঘরে ফেরত পাঠান রঙ্গনা হেরাথ। কুক ১৪ এবং স্ট্রস ২৭ রান করে বিদায় নেন। আজকে আরো ৪উইকেট নিয়েছেন হেরাথ। দুই ইনিংসেই ৬ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেন তিনি।

 

ট্রট ১১২ রান করে আউট হন। ম্যাট প্রিয়র করেছেন ৪১ রান। ইংলিশদের শেষ পাঁচজন ব্যাটসম্যানের কেউই দুই অংকের কোঠা ছুঁতে পারেনি। ২৬৬ বল আর ৩৩৬ মিনিট উইকেটে থেকে আশা জাগিয়ে ছিলেন ট্রট। তার আউটের সঙ্গে সঙ্গে ম্যাচ জেতার স্বপ্ন শেষ হয়ে যায় স্টাউসদের।

 

তৃতীয় উইকেট জুটিতে দুই ইংলিশ ব্যাটসম্যান জোনাথন ট্রট এবং কেভিন পিটারসেন দেখেশুনে ব্যাট করতে থাকেন। এই জুটি ৬৩ রান করে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শেষ করেন। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে দুই উইকেট হারিয়ে ১১১ রান করেছিল ইংল্যান্ড। তখন ম্যাচ জেতার ভালই আশা করেছিল তারা।

 

ম্যাচ সেরা হয়েছেন রঙ্গনা হেরাথ। এপ্রিলের ৩ তারিখ থেকে দুই দলের দ্বিতীয় তথা শেষ টেস্ট অনুষ্ঠিত হবে কলম্বোতে।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট