Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বাংলাদেশ সফরে না গেলে বিপিএল-এ খেলোয়াড় পাঠাবে না পাকিস্তান

ইসলামাবাদ, ২৮ মার্চ: বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানে খেলতে না গেলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আর খেলোয়াড় পাঠাবে না পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদ সংস্থা পাক ট্রিবিউন।

পাক ট্রিবিউন জানায়, বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তান যাবে না-এই খবরে চরম ক্ষুব্ধ হয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান জাকা আশরাফ।
পিসিবি আশা করেছিল, বাংলাদেশের এ সফরের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনের ভেন্যু হিসেবে পাকিস্তান আবার ফিরে আসবে। কিন্তু বাংলাদেশের সিদ্ধান্ত তাদের হতাশ করেছে।
একটি বিশেষ সূত্র পাক ট্রিবিউনকে জানায়, বিপিএল-এ দেশটির খেলোয়াড় না পাঠানোর সিদ্ধান্তে কঠোর অবস্থান নিয়েছে ক্রিকেট বোর্ড। পাকিস্তান বলছে, শহীদ আফ্রিদির মতো স্টার খেলোয়াড়রা বিপিএল’র প্রথম আসরে অংশ নিয়েছে। এছাড়াও আরো ২০ পাকিস্তানি খেলোয়াড় ছিল বিপিএল এ।
বিপিএলএর সফলতার পেছনে পাকিস্তানি খেলোয়াড়দের অবদান রয়েছে বলে মনে করে পিসিবি।
পিসিবি আরো মনে করে, পাকিস্তানি খেলোয়াড়দের কারণেই ভারতীয় আইপিএল-এর বিপরীতে বিপিএল শক্ত অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে। পিসিবি জানায়, আফ্রিদি, মোহাম্মদ হাফিজ, সাইদ আজমল, মোহাম্মদ সামি, নাসির জামশেদের মতো খেলোয়াড়রা বিপিএল’র সাফল্যে বড় ভূমিকা রেখেছে।
বিপিএল-এ পাকিস্তানে খেলোয়াড়দের খেলার অনুমতি দেয়ার পেছনে পিসিবির একটি উদ্দেশ্য ছিল। পিসিবির ধারণা করেছিল এতে বাংলাদেশের সঙ্গে একটি ভালো সম্পর্ক তৈরি হবে। ফলে বাংলাদেশ পাকিস্তান সফরে একটি ইতিবাচক সিদ্ধান্ত নেবে।
কিন্তু বাংলাদেশের নেতিবাচক সিদ্ধান্ত দু’দেশের ক্রিকেটীয় সম্পর্কের মধ্যে একটি দেয়াল দাঁড় করিয়ে দিয়েছে। পিসিবি মনে করছে, বিপিএলএ পাকিস্তানি ক্রিকেটারদের অংশ গ্রহণে বাংলাদেশের লাভ হয়েছে তাদের নয়।
উল্লেখ্য ২০০৯ সালে লাহোরে শ্রীলংকান খেলোয়াড়দের ওপর হামলার পর থেকে নিরাপত্তার কারণে আর কোনো ক্রিকেট দল পাকিস্তান সফরে যায়নি।
Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


3 Responses to বাংলাদেশ সফরে না গেলে বিপিএল-এ খেলোয়াড় পাঠাবে না পাকিস্তান

  1. quamrul

    March 29, 2012 at 10:37 am

    Bangladesh Cricket Board should take necessary step for BD Cricket Development if pak or india don’t play in BPL then how could our cricket go on at future.

    I think we should think positively. And if the security is ok we should also co-operate pak board. because not only we think about our faida also to think about others.

  2. Ranti

    March 29, 2012 at 11:11 am

    পিসিবির কি লজ্জা নাই?শালাদের জুয়াখোর প্লেয়ারদের না নিলে বিপিএল আরো সফল হবে। পাকিস্তানের প্লেয়াররা খেলে টাকার জন্য ভালোবাসা পাবার জন্য নয়।
    সময় ও স্রোত যেমন কারো জন্য বসে থাকেনা তেমনি বিপিএল ওদের জন্য বসে থাকবেনা। আগামিতে বিপিএল আরো সফল হবে,এই কামনা করি।

  3. Faysal Ahmed

    March 29, 2012 at 1:43 pm

    PCB is wrong