Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বন্দরনগরীর প্রথম ফ্লাইওভার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ২৮ মার্চ: বন্দরনগরী চট্টগ্রামের প্রথম ফ্লাইওভার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল সোয়া ১০টার দিকে তিনি চট্টগ্রামে পৌঁছে প্রথমেই ফ্লাইওভার উদ্বোধন করেন।

 

এ সময় রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, বন ও পরিবেশমন্ত্রী ড. হাসান মাহমুদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফছারুল আমিন, চট্টগ্রামের মেয়র এম মনজুর আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আক্তারুজ্জামান চৌধুরী বাবু, সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ চট্টগ্রামের সব এমপি ও ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন।

 

এই ফ্লাইওভার উদ্বোধনের মধ্যদিয়ে বন্দরের নিউমুরিং কন্টেইনার টার্মিনাল (এনসিটি) এবং চিটাগাং কন্টেইনার টার্মিনালের (সিসিটি) সঙ্গে বন্দর টোল রোডের সরাসরি সংযোগ ঘটলো। এই সড়কটি চট্টগ্রাম বন্দর সংলগ্ন কাস্টমস ব্রিজ থেকে ফৌজদারহাট হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গিয়ে মিশেছে।

 

সংশ্লিষ্টরা বলছেন, এই ফ্লাইওভারের মাধ্যমে চট্টগ্রাম বন্দর থেকে পণ্যবাহী যানবাহন কম সময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পৌঁছাতে পারবে। এতে আমদানি-রফতানি কার্যক্রমে ইতিবাচক প্রভাব পড়বে।

এছাড়া এই ফ্লাইওভারের কল্যাণে বন্দর এলাকার যানজটও কমে আসবে বলে মনে করছেন তারা।

চট্টগ্রাম পোর্ট ট্রেড ফ্যাসেলিটেশন প্রকল্পের আওতায় এশীয় উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে এ ফ্লাইওভারের নির্মাণ কাজ শুরু হয়। ২০ মাসের মধ্যে এর নির্মাণ শেষ হওয়ার কথা থাকলেও তা শেষ হয় গত বছরের ডিসেম্বর নাগাদ।

৮২ কোটি টাকার এ প্রকল্পের মধ্যে ৩৭ কোটি টাকা দিয়েছে এডিবি। বাকি ৪৫ কোটি টাকা সরকার যুগিয়েছে।

প্রধানমন্ত্রী সকাল ১০টার পর হেলিকপ্টারে করে চট্টগ্রাম বন্দর হাইস্কুল মাঠে পৌঁছান। মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্য ও চট্টগ্রাম আওয়ামী লীগের শীর্ষ নেতারা তাকে স্বাগত জানান। আরো কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন শেষে বিকেলে পলোগ্রাউন্ডে ১৪ দলের মহাসমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট