Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আমার রেকর্ড একজন ভারতীয়ই ভাঙুক: শচিন

মুম্বাই, ২৬ মার্চ: আন্তর্জাতিক ক্রিকেটে শততম শতকের রেকর্ড গড়েও যথারীতি মাটিতেই পা রাখছেন ক্রিকেটের বিস্ময় বালক শচিন টেন্ডুলকার।

ক্রিকেট ইতিহাসের অনন্য সব রেকর্ড গড়েও অন্যদের গড়া রেকর্ডের সঙ্গে নিজের রেকর্ডের তুলনা করতে রাজি না লিটল মাস্টার।
ক্রিকেট ইতিহাসের অন্যান্য রেকর্ডগুলোকে সম্মান দেখিয়ে তিনি বলেছেন, তিনি চান না অন্যান্য মহান রেকর্ডের সঙ্গে তার অর্জনের তুলনা হোক।

 

এ প্রসঙ্গে উদাহরণ হিসেবে তিনি সামনে টেনে আনেন আন্তর্জাতিক ক্রিকেটে মুত্তিয়া মুরালিধরনের ৮০০ উইকেট পাওয়ার বিষয়টি।

তিনি বলেন, “মহান অর্জনগুলোর মধ্যে আমি তুলনা করতে পছন্দ করি না। আমি মনে করি আন্তর্জাতিক ক্রিকেটে ৮০০  উইকেট পাওয়া যে কোনো বিচারেই অসাধারণ। সম্পূর্ণভাবেই এটা একটা রূপকথার মতই অর্জন।”

এছাড়া ক্রিকেট ইতিহাসের অন্য গ্রেটদের স্মরণ করে তিনি বলেন, “আন্তর্জাতিক অঙ্গনে অন্য যে সব খেলোয়াড় ভালো খেলে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছেন, তাদেরও অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে।”

তিনি আরো বলেন, “আমি তুলনা করতে পছন্দ করি না। যারা কোনো কিছু অর্জন করতে সমর্থ হয়েছে তাদের প্রত্যেককেই আমি শ্রদ্ধা করি।”

তিনি আরো যোগ করে বলেন, “তাদের ওপর অর্পিত জাতির দায়িত্ব পালন করতে গিয়ে নিজেদের জীবনকে যথেষ্ট শৃংখলা ও কর্তব্যপরায়ণতার মধ্যে বেঁধে রাখতে হয়েছে। আন্তরিকতার পরিচয় দিতে হয়েছে। আমি তাদের সবাইকেই শ্রদ্ধা করি।”

এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে সফলতার জন্য এখনও সংগ্রাম করে চলা ক্রিকেটারদের প্রতিও সম্মান জানিয়ে তিনি বলেন, “যারা আন্তর্জাতিক ক্রিকেটে এখনও ঠিকভাবে সফলতা অর্জন করতে পারেননি তাদেরও আমি সম্মান জানাই তাদের অংশগ্রহণের জন্য। সফলতার জন্য তাদের দৃঢ়তার সঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে, এটা ছাড়া কোনো অর্জন সম্ভব নয়।”

নিজের গড়া এই রেকর্ড আর কেউ ভাঙতে পারবে কি না এই প্রশ্নের জবাবে টেন্ডুলকার বলেন, “তিনি চান তার এই রেকর্ড একজন ভারতীয়ই ভাঙুক।”

তিনি বলেন, “সব রেকর্ডই গড়া হয় ভাঙার জন্য। তবে যদি কেউ আমার রেকর্ড ভাঙে আমি চাই একজন ভারতীয়ই যেন তা ভাঙুক।”

অবসর নেওয়ার ব্যাপারে তার এখনও নির্দিষ্ট কোনো পরিকল্পনা নেই জানিয়ে তিনি বললেন, “আমি তো আগেই বলেছি, আপনারা মনে হয় ঠিকভাবে এখনও বুঝতে পারেননি। আমি সব সময়ই বলেছি, যখন অবসরের সিদ্ধান্ত নেবো তখন আমি নিজেই সবাইকে জানাবো।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to আমার রেকর্ড একজন ভারতীয়ই ভাঙুক: শচিন

  1. Razu

    March 27, 2012 at 8:53 am

    narrow minded Sachin