Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

তিন মাসের মধ্যে বিআরটিসি’র বহরে যুক্ত হচ্ছে ২৯০টি ডাবলডেকার বাস

ঢাকা : আগামী তিন মাসের মধ্যে বিআরটিসি’র বহরে যুক্ত হচ্ছে আরো ২৯০টি ডাবলডেকার বাস। এসকল বাসের ১০০টি বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের পরিবহনে ব্যবহার করা হবে। ছোট ছোট গাড়ির পরিবর্তে বড় গাড়ি ব্যবহার নগরীর যানজট নিরসনে কিছুটা হলেও কার্যকর ভূমিকা রাখবে।

আজ রবিবার মিরপুর সরকারি বাঙলা কলেজে মহান স্বাধীনতা দিবস ও বঙ্গবন্ধুর জন্ম দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, শিক্ষকদের দলীয় রাজনীতিতে সম্পৃক্ত হওয়া উচিত নয়। রাজনৈতিক সম্পৃক্ততায় জবাবদিহিতার সুযোগ নষ্ট হয়, শিক্ষার গুণগত মান উন্নয়ন প্রক্রিয়াকে করে ব্যহত। মন্ত্রী আগামীদিনের সমৃদ্ধ ও মর্যাদাপূর্ণ বাংলাদেশ প্রতিষ্ঠায় শিক্ষকদের নির্মোহ ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

মন্ত্রী বলেন, অফুরন্ত সম্ভাবনার সোনার খনি লুকিয়ে আছে তরুণদের মাঝে। তরুণদের এ সম্ভাবনাকে জাগাতে হবে। তিনি বলেন, ছাত্র রাজনীতি দিন দিন আবেদনহীন হয়ে যাচ্ছে। মেধাবী শিক্ষার্থীরা হয়ে পড়ছে রাজনীতি বিমূখ। মেধাবীদের রাজনীতিতে সম্পৃক্ত করতে হলে রাজনৈতিক সংস্কৃতি বদলাতে হবে। এ সময় তিনি অপরাজনীতির বৃত্ত থেকে বেরিয়ে আসতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

মিরপুর বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মুকফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মাঝে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. নোমান উর রশিদ, সংসদ সদস্য আসলামুল হক কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. ইমান হোসেন, ছাত্র প্রতিনিধি রাকিব হোসেন মিরন ও শাহরুখ সিরাজ। এসময় উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট