Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জাবি উপাচার্যের পদত্যাগ দাবিতে কার্যালয় অবরোধ

জাহিদুল ইসলাম, জাবি থেকে : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘শিক্ষক সমাজ’-এর ব্যানারে আন্দোলনরত শিক্ষকরা রোববার উপাচার্যের পদত্যাগ দাবিতে তার কার্যালয় অবরোধ করেন।
রবিবার সকাল সাড়ে ১১টার দিকে ‘শিক্ষক সমাজ’-এর ব্যানারে আন্দোলনরত শিক্ষকরা নতুন কলা অনুষদ ভবন থেকে র‌্যালী করে উপাচার্যের কার্যালয় অবরোধ করেন। বেলা সাড়ে ১২টা পর্যন্ত এই অবরোধ কর্মসূচি চলে।

অবরোধ কর্মসূচিতে শিক্ষক সমাজের আহবায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এ মামুন, সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক শরিফ উদ্দিন, অধ্যাপক শামছুল আলম সেলিম, অধ্যাপক এটিএম আতিকুর রহমান, সহযোগী অধ্যাপক রায়হান রাইন, সহযোগী অধ্যাপক এএসএম আনোয়ারুল্লাহ ভূঁইয়া, সহযোগী অধ্যাপক মনোয়ার হোসেন তুহিন, শিক্ষক আনিসা পারভিন জলিসহ প্রায় শতাধিক শিক্ষক অংশ নেন।

অবরোধ কর্মসূচিতে ‘শিক্ষক সমাজ’-এর আহবায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন বলেন, ‘আমাদের অবরোধ কর্মসূচি যে কার্যকর হয়েছে তা প্রমাণিত হয়েছে আবরোধের সময় উপাচার্য তার কার্যালয়ে না আসায়। আশা করি তিনি আর কোনো দিন এ কার্যালয়ে আসবেন না’।

অধ্যাপক নাসিম আখতার হোসাইন বলেন, ‘বর্তমান উপাচার্য আবার আগামী ২ ও ৩ এপ্রিল কিছু বিভাগে শিক্ষক নিয়োগের কার্যক্রম শুরু করেছে। আমরা এই গণনিয়োগ ও অযোগ্য শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া বন্ধের দাবিতে আন্দোলন করে যাচ্ছি। আশাকরি আমরা সফল হবো। নিরাপদ ক্যাম্পাস গড়ার লক্ষ্যে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

অবরোধ চলাকালে আন্দোলনরত শিক্ষকরা মঙ্গল ও বুধবার সর্বাত্মক ধর্মঘট পালনের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের আহবান জানিয়ে লিফলেট বিতরণ করেন।

কর্মসূচির মধ্যে আগামী মঙ্গল ও বুধবার সর্বাত্মক ধর্মঘট ও এই সময়ের মধ্যে উপাচার্য পদত্যাগ না করলে ৩১ মার্চ শনিবার আমরণ অনশন ও সাধারণ সভার মধ্য দিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান শিক্ষক সমাজ ব্যানারের শিক্ষকরা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট