Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টঙ্গীতে ৫০ এইচএসএসি পরীক্ষার্থীর ভুল প্রবেশপত্র

ঢাকা, ২৫ মার্চ:এবারের এইচএসসি পরীক্ষা ১ এপ্রিল থেকে শুরু হবে। রোববার কলেজে গিয়ে প্রবেশপত্র হাতে পেয়েই হাউমাউ করে কাঁদলেন আসুদুজ্জামান জয়। গত বছর ফেল করে এবার সব বিষয়ে পরীক্ষা দিতে ফরম ফিলাপ করলেও ভুল প্রবেশপত্র হাতে পেয়েছে সে। অবশ্য জয় একা নন। টঙ্গী সরকারি কলেজের ৫০জন শিক্ষার্থী এ ভুল প্রবেশপত্র পেয়েছেন। সারা দেশের প্রকৃত সংখ্যা জানা যায়নি।

 

পরীক্ষার্থী আসাদুজ্জামান জয় বার্তা২৪ডটনেটকে বলেন, ‘‘স্যারদের কথা মত সব বিষয়ে পরীক্ষা দেয়ার জন্য আবেদন ও ফরম ফিলাপ করেছি। সব বিষযে পরীক্ষা দেয়ার সকল প্রস্তুতিই গ্রহণ করেছি। আগামী পহেলা এপ্রিলে পরীক্ষা দেবো। আজ প্রবেশপত্র নিয়ে এসে দেখি শুধু পদার্থবিজ্ঞান বিষয়ের প্রবেশপত্র এসেছে।

 

একিই অভিযোগ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইফতিয়া আক্তার হিরা, ফাতেমা আক্তার নিলুফা, লাবণ্য, ইয়াহিয়া, মোস্তাফিজুর রহমানসহ অনেকের।

 

এবিষয়ে টঙ্গী সরকারি কলেজের মাধ্যমিক পরীক্ষা নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা আতাউর রহমান বার্তা২৪ ডটনেটকে বলেন, ‘‘ঢাকা শিক্ষাবোর্ডের সকল নিয়ম কানুন মেনে ফরম ফিলাপ করানো হয়েছে। কিন্তু র্বোড ভুল করেছে। এ নিয়ে ঢাকা শিক্ষাবোর্ডের সঙ্গে কথা বলবো।’’

 

তিনি বলেন,  ‘‘রাত পোহাতেই পরীক্ষা। কিন্তু বোর্ডের এমন ভুলের জন্য শিক্ষার্থীরা অযথা হয়রানির শিকার হচ্ছে।’’

 

এবিষয়ে ঢাকা শিক্ষাবোর্ডের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আব্দুর সালাম হাওলাদার বার্তা২৪ডটকমকে বলেন, ‘‘শুধু টঙ্গী কলেজ নয়, আরো অনেক কলেজের পরীক্ষার্থীরা একই অসুবিধায় পড়েছে। এজন্য দুঃখ প্রকাশ করছি।’’ তিনি বলেন, যে সব কলেজে ভুল প্রবেশ পত্র  পাঠানোর অভিযোগ পাওয়া গেছে, সেই প্রবেশপত্র গুলো রিভাইব করতে পাঠানোর জন্য প্রিন্সিপালদের  বলা হয়েছে। এগুলো চলে আসলেই সংশোধন করে দেয়া হবে।’’

 

বার্তা২৪ডটনেট/এমএমএফ/জিসা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট