Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাজ সাজ রব

ঢাকা, ২৩ মার্চ: বঙ্গবন্ধু স্টেডিয়ামে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠিত আয়োজনে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। নিছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, র‌্যাব, আনসার যৌথভাবে কাজ করছে বলে ঢাকা জেলা প্রসাশকের এক মুখপাত্র জানিয়েছেন। ইতিমধ্যে স্বাধীনতা দিবস উপলক্ষে সাড়ে আট হাজার দাওয়াতপত্র দেয়া হয়েছে।

 

এই মুখপাত্র নাম না প্রকাশের শর্তে বঙ্গবন্ধ স্টেডিয়ামের ভেন্যু ইনচার্জের কক্ষে বসে বলেন, ‘‘২৬ মার্চ উপলক্ষে সাড়ে আট হাজার ভিআইপিকে দাওয়াতপত্র দেয়া হয়েছে। আমাদের টার্গেট কমপক্ষে সাড়ে ছয় হাজার ভিআইপি হয়তো উপস্থিত হবেন। প্রধানমন্ত্রী প্রধান অতিথি, রাষ্ট্রপ্রতি, সংসদ সদস্য শুধু ঢাকার, বিরোধী দলীয় নেত্রী, সকল সংসদ, সচিব, তিন বাহিনীর প্রধানসহ সব রাষ্ট্রদূতকে দাওয়াত করা হয়েছে।

 

এ উপলক্ষে গত ১২ দিন ধরে নিরাপত্তা নিশ্চিতের কাজ চলছে। প্রধানমন্ত্রী যে মঞ্চে দাঁড়াবেন তা তৈরি ও স্টেডিয়ামের আশ-পাশ এলাকায় গেট তৈরি, স্টেডিয়ামের ভেতরে ও বাইরের ডেকোরেশনের কাজ চলছে।

 

তিনি বলেন, ‘‘২৬ মার্চ স্টেডিয়ামে ২২ হাজার স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীকে উপস্থিত করানোর টার্গেট নিয়েছি। কুচকাওয়াজ আর ডিসপ্লের জন্য ৫০টি স্কুল ১২ দিন ধরে কাজ করেছে। আজ শুক্রবার ফাইনাল রিহার্সেল। আজই ১০টি দলের নাম চূড়ান্ত করা হবে।’’

 

তিনি আরো বলেন, ‘‘২৬ মার্চকে টার্গেট করে যাতে কোনো নাশকতা হতে না পারে সেদিকে আমাদের পূর্ন দৃস্টি আছে। পুলিশ, র‌্যাব, আনসার আর স্কাউট রেঞ্জার গার্লস (স্বেচ্ছাসেবক দল) কাজ করছে। এছাড়া প্রধানমন্ত্রীর নিরাপত্তায় এসএসএফ আর রাষ্ট্রপ্রধানের নিরাপত্তায় নিয়োজিত পিজিআর দায়িত্বে নিয়োজিত থাকবে।’’

 

বার্তা২৪ /জিসা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট