Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সাকিবের ২৭তম জন্মদিন কাল

ঢাকা, ২৩ মার্চ: বিশ্ব ক্রিকেটে অতিপরিচিত একটি নাম সাকিব। এশিয়া কাপ টুর্নামেন্টে হয়েছেন ম্যান অব দ্য টুর্নামেন্টে। বিশ্ব ক্রিকেটের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের কাল শনিবার জন্মদিন।

 

১৯৮৭ সালে ২৪ মার্চ মাগুরায় জন্মগ্রহণ করেন সাকিব। এশিয়া কাপের ফাইনালে হেরে সাকিবের মন খারাপ থাকাটাই স্বাভাবিক। যদি বাংলাদেশ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ পাকিস্তানকে হারাতে পারতো তাহলে তার ২৬তম জন্মদিনটি বেশ আনন্দ করে উদযাপন করতে পারতেন।

 

এ ক্রিকেটারের কাল জন্মদিন, এটা অবশ্যই সাকিবের মুখ থেকে জানা যায়নি। ২৬ বছর শেষ করে ২৭ বছরে পা রাখা সাকিবের জন্মদিনের খবর জানা যায় অন্য একটি সূত্র থেকে। পরে সাকিবের বন্ধু ও জাতীয় দলের ওপেনার তামিম ইকবালের কাছে জানতে চাইলে তিনি স্বীকার করেন কাল সাকিবের জন্মদিন। তবে এর চেয়ে বেশি কোনো তথ্য তিনি দিতে পারলেন না।

 

সাকিব ওয়ানডে ম্যাচে বিশ্বের সেরা অলরাউন্ডার থেকে শুরু করে বর্তমানে টেস্ট ক্রিকেটেরও সেরা অলরাউন্ডার। সদ্য সমাপ্ত এশিয়া কাপ টুর্নামেন্টের সেরা পারফরমার। জিম্বাবুয়ের হারারে মাঠে ওয়ানডে ম্যাচে অভিষেক হওয়া এ ক্রিকেটার বর্তমানে ১২৬টি একদিনের ম্যাচ খেলে ৩৬৩৫ রান সংগ্রহ করেছেন। অন্যদিকে বোলিং করে নিয়েছেন ১৬০ টি উইকেট। টেস্ট ক্রিকেটেরও সাফল্যের উচ্চ শিখরে পৌঁছে গেছেন। ২০০৭ সালে ভারতের বিপক্ষে চট্টগ্রামের মাঠে অভিষেক হওয়া এ ক্রিকেটার ২৬ টেস্টে ১৬৩০ রান সংগ্রহ করেছেন। আর বোলিংয়ে নিয়েছেন ৯৬ উইকেট।

 

বার্তা২৪/জিসা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট