Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জয়ের জন্য দরকার ২৩২ রান

ঢাকা, ২০ মার্চ: নির্ধারিত ওভারের দুই বল বাকি থাকতে শ্রীলঙ্কা তাদের ইনিংসে সবকয়টি উইকেট হারিয়ে ২৩১ তুলেছে। জয়ের জন্য স্বাগতিক বাংলাদেশের দরকার ২৩২ রান।

ভারতের বিপক্ষে ২৯০ রান চেজ করে জয় পাওয়া বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে একই কায়দায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। তিনি তার এই সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণে বেশি সময় নেননি।

৪৭.৪ ওভারে শ্রীলঙ্কা ৮ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২১৭ রান তুলেছে। আর স্কোরবোর্ডই বলে দিচ্ছে, এই মুহূর্তে বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে এবং সফরকারী দল শ্রীলঙ্কা বেশ চাপেই রয়েছে।

ব্যক্তিগত পাঁচ রানের মাথায় জয়াবর্ধনে নাজমুল হোসাইনের দুর্দান্ত বলে উইকেট হারান। তখন দলীয় স্কোর ছিল ১৯/১। আর দলীয় ২৯ রানের মাথায় দিলশানকে (১৯) ফেরান সেই নাজমুলই। দিলশানের দেখানো পথ ধরে সাঙ্গাকারাও ব্যক্তিগত ছয় রানে নাজমুলের বলে নাইমুদ্দিনের তালুবন্দি হন।

এটা এশিয়া কাপের লিগ পর্বের ষষ্ঠ ও শেষ ম্যাচ। ফাইনালে খেলতে হলে স্বাগতিক বাংলাদেশের সামনে জয়ের বিকল্প নেই। খেলা হচ্ছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এশিয়া কাপের ফাইনালে খেলতে হলে এই ম্যাচে চার বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারাতেই হবে স্বাগতিকদের।

দুই ম্যাচ খেলে বাংলাদেশের পয়েন্ট ৪। প্রথম দুই ম্যাচে হেরে শ্রীলঙ্কা এখনো পয়েন্টের ঘরে শূন্য। শ্রীলঙ্কাকে হারালে ভারতের সমান ৮ পয়েন্ট হবে বাংলাদেশের। তবে ‘হেড টু হেড’ অর্থাৎ মুখোমুখি লড়াইয়ে জয়ের সুবাদে বিশ্ব চ্যাম্পিয়নদের পেছনে ফেলে বাংলাদেশই চলে যাবে ফাইনালে।

৩ ম্যাচে দুই জয়ে পাঁচ বারের চ্যাম্পিয়ন ভারতের সংগ্রহ ৮ পয়েন্ট। সমান খেলায় বোনাস পয়েন্টসহ পাকিস্তানের সংগ্রহ ৯ পয়েন্ট। প্রথম দল হিসেবে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান।

বার্তা২৪/জিসা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট