Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হওয়া দরকার’

ঢাকা, ১৯ মার্চ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, “সুপ্রিম কোর্টের রায়ের আগে সরকার কেন সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিলুপ্ত করলো? এর মাধ্যমে সরকার আদালত অবমাননা করেছে। এজন্য তাদের বিরুদ্ধে মামলা হওয়া দরকার।”

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি একথা বলেন। ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে চার্জ গঠনের প্রতিবাদে এ কর্মসূচি পালন করে স্বাধীনতা ফোরাম। এতে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতুল্লাহ।

রফিকুল ইসলাম মিয়া বলেন, “২১ আগস্টের গ্রেনেড হামলায় রাজনৈতিক প্রতিহিংসামূলকভাবে তারেক রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে। আগে ২২ জনের বিরুদ্ধে এ মামলার চার্জগঠন হয়, সেখানে তারেক রহমানের নাম নেই। পরে ষড়যন্ত্র করে তার নাম অন্তর্ভুক্ত করে আবার চার্জশীট দাখিল করা হয়েছে। মুফতি হান্নান থেকে জোরপূর্বক জবানবন্দি নেয়া হয়েছে। এ মামলা আদালতে গেলে টিকবে না।”

তিনি বলেন, “আওয়ামী লীগ আদালতের মাধ্যমে সাংবাদিকদের স্বাধীনতা কেড়ে নিতে চায়। সাংবাদিক, আদালত ও জনগণের অধিকার দেশের সংবিধান দিয়েছে। বাকশালী কায়দায় এ অধিকার কেড়ে নেয়া যাবে না।”

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান ও বিএনপি নেত্রী হেলেন জেরিন খান।

বার্তা২৪/কেএমআর/জাই

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট