Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জ, ১৭ মার্চ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য শনিবার সকাল ১০টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানও সেখানে যান ১০টা ২০ এ।

সাড়ে ১০টায় প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

তিন বাহিনীর একটি সুসজ্জিত দল এ সময় গার্ড অব অনার দেয়। শ্রদ্ধা নিবেদন শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, বাণিজ্যমন্ত্রী কর্নেল ফারুক খান, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরিন শারমিন প্রমুখ।

এরপর বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সে রক্ষিত মন্তব্য বইয়ে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি জিল্লুর রহমান। ১১টা ২০ মিনিটে রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশে রওয়ানা করেন।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে টুঙ্গিপাড়ায় গ্রন্থমেলা ও শিশু-কিশোর সমাবেশের আয়োজন করা হয়েছে। এছাড়া রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বঙ্গবন্ধুর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার সরকারের পাশাপাশি নানা কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলো। দিনটি পালিত হচ্ছে জাতীয় শিশু দিবস হিসেবে।

এর আগে শনিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। ভোরেই বঙ্গবন্ধু ভবনসহ সারা দেশের আওয়ামী লীগ কার্যালয়গুলোতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

বার্তা২৪/জবা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট