Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিশ্ব চ্যাম্পয়িনকে হারালো বাংলাদশে

এশিয়া কাপের চতুর্থ ম্যাচে ভারতের ২৮৯ জবাবে তামিম-জহিরুল-নাসির-সাকিবের ব্যাটে ভর করে ৫ উইকেটে জয় পায় বাংলাদেশ।৪৯.২ ওভারে টাইগারদের সংগ্রহ পাঁচ  উইকেটে ২৯৩ । । শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ভারত ৫ উইকেটে ২৮৯ রান করে।এর আগে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। তবে তার সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে ভারত বিশাল সংগ্রহ করতে সমর্থ হয়।ভারতের পক্ষে শচীন টেন্ডুলকার করেন ১১৪ রান। ১৪৭ বল খেলে ১২টি চার ও একটি ছয়ে তিনি তার ইনিংস সাজান।এছাড়া বিরাত কোহলি করেন ৬৬ রান ও সুরেশ রায়না করেন ৫১ রান।বাংলাদেশের পক্ষে মাশরাফি নেন ২ উইকেট। ১০ ওভার বল করে ৪৪ রান খরচায় তিনি এই উইকেট নেন।এছাড়া শফিউল ও শাহাদাত নেন একটি করে উইকেট।

ভারতের ২৯০ রানের লক্ষ্যে বাংলাদেশ দলের খাতায় ১৫ রান আসলে সাজঘরে ফেরেন নাজিমুদ্দিন (৫)। এরপর জহুরুলকে সঙ্গে নিয়ে ১১৩ রানের জুটি গড়েন তামিম। ১২৮ রানে প্রভীন কুমারের বলে জহুরুল (৫৩) ধরা পড়েন রোহিত শর্মার হাতে। এরপর স্কোরে আর ২৮ রান যোগ হওয়ার পর তৃতীয় উইকেটের পতন হয় বাংলাদেশের। প্রভীন কুমারের বলে তামিম (৭০)’র চমৎকার ক্যাচ লুফে নেন জাদজা।তামিম সাজঘরে ফেরার পর ২২৪ রানে অশ্বিনের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন সাকিব (৪৯)।দলীয় ২২৪ রানের মাথায় ৪৯ রান করে ফিরে যান তিনি। এর আগে নাসির-সাকিব জুটি ৪৯ বলে ৬৮ রানের একটি কার্যকরি জুটি গড়েন।এসময় উইকটে আসেন টাইগার দলপতি মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত নাসির ও মুশফিক জুটি বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যান। তবে বিজয়ের মাত্র ২ রান বাকি থাকতেই আউট হন নাসির। প্রবীণ কুমারের বলে রাইনাকে ক্যাচ দেয়ার আগে নাসির করেন ৫৪ রান।এরপর মাহমুদুল্লাহকে নিয়ে জয়ের বাকিটুকু সারেন মুশফিক। এক রান নিয়ে মুশফিক ননস্ট্রইকে গেলে মাহমুদুল্লাহ চার মেরে বাংলাদেশকে এনে দেন কাঙ্খিত জয়। মুশফিক অপরাজিত থাকেন ৪৯ রানে। তিনি তার এ ইনিংস করেন মাত্র ২৫ বলে।

বাংলাদেশ স্কোয়াড: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, জহুরুল ইসলাম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ নাজিমউদ্দিন, নাসির হোসেন, মাশরফি বিন মর্তুজা, আব্দুর রাজ্জাক, শফিউল ইসলাম ও সাহাদাত হোসেন।

ভারত স্কোয়াড: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), সচিন টেন্ডুলকার, গৌতম গম্ভীর, বিরাট কোহলি, রোহিত শর্মা, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা, ইরফান পাঠান, রবিচন্দ্রন অশ্বিন, প্রভীন কুমার ও অশোক দিন্দা।

টেন্ডুলকারের ইতিহাস জন্ম দেয়া ম্যাচে ইতিহাসের অংশ হতে পারতেন কোহলিও। প্রথম ভারতীয় ও পঞ্চম আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে টানা তিনটি ওয়ানডেতে শতক করার সুযোগ ছিল তার সামনে। কিন্তু আগের দুই ম্যাচে শতক করা কোহলি আউট হয়ে যান ৬৬ রান করে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


5 Responses to বিশ্ব চ্যাম্পয়িনকে হারালো বাংলাদশে

  1. sumon

    March 16, 2012 at 11:30 pm

    love u all tiger

  2. Himalaya

    March 16, 2012 at 11:45 pm

    Today i am very happy. I miss my mother land. Congratulation Bangladesh Cricket team.

  3. Anisar Rahman

    March 17, 2012 at 1:12 pm

    Congratulation BD team,

  4. hasnat

    March 17, 2012 at 1:22 pm

    Shahadath wicket pelo kokhon???report lekhar age kheyal kora uchit silo eta..

  5. Md Mohsin

    March 17, 2012 at 3:30 pm

    Congratulation BD_Cricket team..