Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জোট ছাড়তে এরশাদের ফেসবুকে আওয়াজ

কাজী মোস্তাফিজুর রহমান

ঢাকা, ১৫ মার্চ: ক্ষমতাশীল আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে বেরিয়ে আসতে অনেক আগ থেকেই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে জোর আহবান জানাচ্ছেন তার দলের প্রবীণ নেতারা।
সর্বশেষ পার্টির লংমার্চ কর্মসূচিগুলোতে এ আহবান জানান পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহম্মদসহ একাধিক প্রবীণ নেতা। এবার একই আহবান উঠেছে সামাজিক যোগাযোগের জনপ্রিয় ওয়েবসাইট ফেসবুকে। এরশাদের ব্যক্তিগত ফেসবুক একাউন্টের ওয়ালে মহাজোট ছাড়ার আওয়াজ তুলেছেন তার ফেসবুক বন্ধুরা।
ঢাকার এক ফেসবুক সদস্য লিখেছেন, “ডিয়ার স্যার, উই আর কমন পিপল, লাভ ইউ লাইক মেড. বাট সাম ফ্লাটার আর হেয়ার বিজি টু ওয়েলিং ইউ লাইক দ্যা প্রিভিয়াস. সাম টাইমস দে ওয়ান্ট টু থ্রেট আস। উই ওয়ান্ট ইউ অনলি ইন দ্যা পাওয়ার, নট মোর দেন ইট. সিইং দেয়ার বিহ্যাভ ইট সিমস টু আস দেট দে হ্যাভ লিসড জাপা অ্যান্ড বট ইউ. ইউ আর নট অ্যালাউড টু লাভ ইউ অ্যান্ড জাপা. অ্যাভরিওয়ান হেয়ার আর কনট্রিবিউটিং ই দেয়ার সেলফ ওয়ে।”
(প্রিয় স্যার , আমরা সাধারণ মানুষ আপনাকে পাগলের মতো ভালোবাসি। কিন্তু আগের মতো এখনো কিছু তোষামোদকারী আপনাকে তেল মাখতে ব্যস্ত। মাঝে মাঝে তারা আমাদের ভয় দেখাতে চায়। আমরা শুধু আপনাকে ক্ষমতায় দেখতে চাই, এর চেয়ে বেশি কিছু নয়। তাদের (ওইসব লোক, যারা তোষামদি করে) আচরণ দেখে মনে হয়, তারা জাপাকে লিজ নিয়েছে এবং আপনাকে কিনে ফেলেছে। তাদেরকে আমরা এখানে দেখতে চাই না। তারা সবাই নিজের স্বার্থ উদ্ধারে ব্যস্ত।)
আরেকজন লিখেছেন, গোটা জাতীয় পার্টির ক্ষতি করে মহাজোটে থাকা আমি মনে করি ঠিক নয়। মহাজোটে থেকে ২/৩ জন নেতা লাভবান হচ্ছেন, আর গোটা জাতীয় পার্টির মারাত্নক ক্ষতি হয়ে যাচ্ছে। পরবর্তী সময়ে ওই ২/৩ জন নেতাকে পার্টিতে খুঁজে পাওয়া যাবে না। এই মুহুর্তে মহাজোট ত্যাগ না করলে পরে জাতীয় পার্টি লাশ হয়ে বেরুতে হবে।
ঢাকায় সৌদির একটি কোম্পানিরি এক কর্মকর্তা লিখেছেন- “স্যার, আপনি জাতীয় পার্টির সিদ্ধান্তগ্রহণকারী। আপনার প্রতি আমার অনুরোধ, কারো কথায় কান দিবেন না। প্রয়োজনবোধে আপনি ক্ষমতাসীন জোট সরকার থেকে বের হোন আর না হোন সেটি সম্পূর্ণ আপনার একক সিদ্ধান্তের ওপর নির্ভর করবে। কেউ আপনাকে এ বিষয়ে বলতে পারে না, কিন্তু আমাদের মাঠজরিপ হিসেবে দেশের মানুষ আপনাকে জোট থেকে বের হয়ে একা দেখতে চায়। যাইহোক, আপনি আমাদের চেয়ে অনেক বিজ্ঞ। জাতির ভালো একজন নেতা হিসেবে আমরা শুধু আপনাকে দেশের প্রেসিডেন্টের চেয়ারে দেখতে চাই।”
আরেক ফেসবুক সদস্য লিখেছেন- “স্যার, আপনার অনেক কষ্টের এই জাতীয় পাটি ধ্বংসের পথে। এর প্রমাণ পাবেন যদি কোনো মনিটরিং টিম পাঠান এবং প্রশাসন ও মিডিয়া কর্মীদের কাছ থেকে খবর নেন। স্যার, অসংখ্য মানুষ আপনার সংগঠনে কাজ করতে চায়, কিন্তু দুই-তিনজনের কারণে আপনার পার্টি আজ অস্তিত্ব সংকটে।”
লন্ডনে অবস্থানরত এক বাংলাদশী ফেসবুক সদস্য এরশাদের ফেসবুক ওয়ালে লিখেছেন, “এখন মানুষ তৃতীয় শক্তিকে রাষ্ট্র ক্ষমতায় চায়। আর সেই তৃতীয় শক্তি হচ্ছে জাতীয় পার্টি, কারণ- এরশাদের আমলে মানুষ শান্তিতে ছিল। তাই দেশের জনগণ আবার এরশাদকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। দুই মহিলার সঙ্গ ছাড়ো এরশাদের লাঙ্গল ধরো।”
এছাড়া মহাজোট ছাড়া-না ছাড়ার বিষয়ে জাতীয় পার্টিকে নিয়ে বিভিন্ন মিডিয়ার ওয়েবসাইটে প্রকাশিত নিউজের ওয়েব লিংকও নিয়মিত শোভা পাচ্ছে এইচএম এরশাদের ফেসবুক প্রোফাইলে।
তবে ফেসবুকের এসব পোস্টের উত্তরে এরশাদ সম্পূর্ণ নিরব ভুমিকা পালন করছেন। কারো পোস্টেরই কোনো উত্তর দিচ্ছেন না তিনি।
সাবেক এই রাষ্ট্রপতি তার ফেসবুক একাউন্ট’র প্রাইভেসি (গোপনীয়তা) সেটিংস করেছেন খুব সতর্কতার সঙ্গে। যার কারণে, তার প্রোফাইলে বন্ধুদের সংখ্যা, নিজ সম্পর্কে লেখা বিভিন্ন তথ্য অন্যরা পড়তে পারে না। শুধু তার নাম, প্রোফাইল পিকচার ও লিঙ্গ পরিচিতি দেখা যায়। প্রোফাইল ইনফো’তে ক্লিকের পর এসবের সঙ্গে আরেকটি লেখা আসে, “এইচএম (হুসেইন মুহম্মদ) অনলি শেয়ারস সাম ইনফরমেশান পাবলিকলি”।
এছাড়া ফেসবুক সদস্যদের সঙ্গে যোগাযোগের বেলায় তিনি মেসেজ অপশনটিই ব্যবহার করছেন বলে তার ঘনিষ্টজনরা জানিয়েছেন। ওয়ালে পোস্ট করা কিংবা কারো পোস্টে মন্তব্য করেন না এরশাদ। তার সর্বশেষ দেয়া স্টাটাসটি ছিল, গত ১১ মার্চ। সেদিন তিনি লিখেছেন, “টুডে ইন মাই ইয়ংগার সন এরিক’স বার্থডে. প্লিজ প্রে ফর হিম- এরশাদ (আজ আমার ছোট ছেলে এরিকের জন্মদিন, অনুগ্রহ করে তার জন্য দোয়া করুন- এরশাদ)।”
গত ৫ মার্চ ফেনী নদী অভিমুখে লংমার্চ কর্মসূচিতে বের হওয়ার সময় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে সাংবাদিকরা প্রশ্ন করেন, “আপনি মহাজোট থেকে বের না হয়ে একক নির্বাচন করবেন কীভাবে?” জবাবে এরশাদ বলেন, “সময় সব বলে দেবে।”
বার্তা২৪/কেএমআর/এসএফ
Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to জোট ছাড়তে এরশাদের ফেসবুকে আওয়াজ

  1. Ds bhutto

    March 16, 2012 at 3:31 pm

    Hasina khalada deshke babar diner shompotti baniea pelse.
    Sir plz desh basanor jonno apnake akokvabe lorte hobe.Amra toronra apnar shate asi.

  2. hadayet

    March 16, 2012 at 7:31 pm

    Yes he was the one who did something for Bangladesh. all the high way roads, ashuliya beri bad, other lots of things was been done by him.now a days we all are taking that advantage. thank you so such at least u did this great job other wise we all would be under water by this time. he is absolutely better than other political leaders no doubt. people wants him back. I just talk with my friends, sometimes CNG wala , rickshaw wala.. they are v. common people but every body’s mind is same for him… “he is better than others two lady”