Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সখীপুরে খাজনা নেয়ার দাবিতে হরতাল

টাঙ্গাইল, ১৫ মার্চ: জেলার সখীপুর উপজেলার ১৪ মৌজার খাজনা নেয়ার দাবিতে বৃহস্পতিবার দুই ঘণ্টা হরতাল কর্মসূচি পালিত হয়েছে।

 

খাজনা বাস্তবায়ন কমিটির ডাকে বেলা ১১টা থেকে দুপুর একটা পর‌্যন্ত হরতাল কর্মসূচিতে স্থবির হয়ে পড়ে সখীপুর পৌর এলাকা। দোকানপাট, হোটেল, কারখানা, স্কুল-কলেজ বন্ধ রেখে কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করে শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার সর্বস্তরের জনগণ।

 

কর্মসূচিতে স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাব অংশ নেন। বিক্ষোভকারীরা মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। ওইসময় সবধরনের যানবাহন চলাচল বন্ধ থাকে।

 

তালতলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে আয়োজিত সমাবেশে খাজনা বাস্তবায়ন কমিটির সভাপতি জুলফিকার হায়দার কামালের সভাপতিত্বে বক্তব্য দেন স্থানীয় আওয়ামী লীগ সভাপতি কুতুব উদ্দিন, উপজেলা চেয়ারম্যান শওকত শিকদার, ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম, বিএনপির সহ-সভাপতি শাহজাহান সাজু, জাতীয় পার্টির সভাপতি আব্দুস সামাদ শিকদার, অধ্যক্ষ রেনুবর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার এমও গণি, আহাদুল্লাহ বিএসসি, নজরুল ইসলাম খান ও খাজনা বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক এনামুল হক।

 

সমাবেশ থেকে আগামী ১৯ মার্চ ঢাকার মহানগর নাট্যমঞ্চ এলাকায় অনশন কর্মসূচি পালন করার ঘোষণা দেয় ‘সখীপুর খাজনা বাস্তবায়ন কমিটি’।

 

প্রসঙ্গত,  উপজেলার ১৪ মৌজার লক্ষাধিক মানুষের ৩৫ হাজার একর জমির আরএস খতিয়ানের খাজনা (ভূমি উন্নয়ন কর) নেয়ার দাবিতে স্থানীয় ভূমি মালিকরা দীর্ঘদিন ধরে স্মারকলিপি, সংবাদ সম্মেলন, মানববন্ধন, ঘেরাও কর্মসূচি ও গণঅনশন কর্মসূচি পালন করে আসছেন।

 

বার্তা২৪/আজা/এআর

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট