Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দেশের অর্থনীতি ভালো, খালেদার খারাপ: হাসিনা


ঢাকা, ১৪ মার্চ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “দেশের অর্থনীতি ভালো, খালেদা জিয়ার অর্থনীতি খারাপ। কারণ চোরাই টাকায় অর্থনীতি বেশিদিন ভালো থাকে না। দেশের প্রধানমন্ত্রী হয়ে তিনি দেশের টাকা চুরি করেছেন। তিনি ও তার ছেলেরা বিদেশে টাকা পাঁচার করেছেন।

১৪ দলের জনসভায় বুধবার তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “বিশ্বমন্দার মধ্যেও দেশের অর্থনীতি ভালো অবস্থায় রয়েছে। আমাদের প্রবৃদ্ধি ৬.৭ ভাগ বেড়েছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে। বর্তমানে দেশে দশ মিলিয়ন বৈদেশিক রিজার্ভ রয়েছে। অর্থচ খালেদা বলছেন দেশের অর্থনীতির অবস্থা খারাপ।”

তিনি বলেন, “খালেদা দ্রব্যমূল্য বাড়িয়েছিলেন। অথচ মানুষের আয় কম ছিল। তার আমলেই চালের দাম বেশি ছিল। আমরা চালের দাম কমিয়েছি। তার আমলে সর্বনিম্ন বেতন ছিল ১৫শ টাকা। কিন্তু চালের দাম বেশি। এখন সর্বনিম্ন বেতন তিন হাজার টাকা। কিন্তু চালের দাম কম। মানুষই ভালো বুঝে কার আমলে অর্থনীতির অবস্থা কী।”

হাসিনা বলেন, “বিশ্বের নানা অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশের অর্থনীতি একটা ভালো অবস্থায় এসেছে। খালেদার পাঁচ বছরে যোগাযোগব্যবস্থার কোনো উন্নয়ন হয়নি। নতুন কোনো বড় প্রকল্প নেননি। আমরা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, সেতু ও অন্যান্য বড় প্রকল্প নিয়েছি। আমরা দশ হাজার টাকায় ল্যাপটপের ব্যবস্থা করেছি। তারপরও তিনি বলবেন অর্থনীতির অবস্থা খারাপ।”

তিনি বলেন, “খালেদার আমলে মোবাইল সেটের দাম ছিল লাখ টাকা। আমরা মোবাইলকে সহজলভ্য করেছি। এখন সবার হাতে মোবাইল ফোন। দেশের তথ্য-প্রযুক্তি অনেক দূর এগিয়েছে। আমরা শিল্প ও কৃষির উৎপাদন বৃদ্ধি করেছি। উন্নত প্রযুক্তির ব্যবহার বাড়িয়েছি। আগামীতে বাংলাদেশ উন্নত দেশগুলোর কাতারে যাবে। আমরা বিশ্বের মাঝে মাথা উঁচু করে থাকব। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তিতে আমরা ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ব।”

বার্তা২৪/এমআইআর/জবা

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to দেশের অর্থনীতি ভালো, খালেদার খারাপ: হাসিনা

  1. Kicked

    March 15, 2012 at 5:37 pm

    দেশের মানুষ এখন আর এত বোকা নাই । সাধু সাবধান ।।

  2. Ashik Ahmed Eshan

    April 9, 2012 at 1:05 am

    hahaha!!! Bujhtesi na ki bolbo. ALLAH e eder bichar korben. Apnara shokol ei dekhben j eder obostha ki hoy. R des unnoyon er bepar e amader desh er politician ra ki bujhe???? Digital?????? Technology shomporke oder ki Idea ase?????
    Desh k develop shudhu matro amra(young generation) e korte parbo and korei charbo. Inshaallah!!!!!!