Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সমাবেশে নেতাদের মুক্তি না চাওয়ায় হতাশ জামায়াত

ঢাকা, ১২ মার্চ: ১২ মার্চে মহাসমাবেশ সফল হলেও দলের শীর্ষস্থানীয় নেতা মুক্তির ব্যাপারে খালেদা জিয়া কোনো বক্তব্য না দেয়ায় হতাশ হয়েছেন জামায়াতে ইসলামীর নেতারা।

তারা বলছেন, “২৯ সেপ্টেম্বর জামায়াত নেতাদের মুক্তি চেয়ে বক্তব্য দেন খালেদা জিয়া। এছাড়াও বিএনপির স্থায়ী কমিটি সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ সংবাদ সম্মেলন করে ট্রাইব্যুনাল বন্ধ করতে সরকারকে আহ্বান জানান।”

তবে সোমবার ঢাকা মহাসমাবেশে খালেদা জিয়া এবং কেন্দ্রীয় কোনো নেতাদের বক্তব্যে ট্রাইব্যুনাল বা যুদ্ধাপরাধী বিচার নিয়ে কোনো বক্তব্য দেননি। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে জামায়াত।

জামায়াত নেতারা বলছেন, “সোমবারের এই মহাসমাবেশ সফল করতে সারাদেশে জামায়াত-শিবিরের প্রায় পাঁচ হাজার নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। তাছাড়া মহাসমাবেশে জামায়াত-শিবিরের উপস্থিতি কী ছিল তা মিডিয়ার মাধ্যমে জনগণ জানতে পেরেছে।”

ঢাকা মহানগর জামায়াতের সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুল বার্তা২৪ ডটনেটকে বলেন, “এই মহাসমাবেশে খালেদা জিয়া কেন ট্রাইবুনাল নিয়ে কথা বলেননি তা আমরা বুঝতে পারিনি। তবে দলের নেতাকর্মীরা অধীর আগ্রহের সঙ্গে খালেদা জিয়ার বক্তব্য শুনছিলেন যে, ট্রাইবুনাল নিয়ে তিনি কথা বলবেন।”

তিনি বলেন, “ট্রাইবুনাল যখন নানা কারণে বির্তকিত, সাঈদীর বিপক্ষে সাক্ষী জোগাড় করতে বারবার ব্যর্থ হচ্ছেন ট্রাইবুনাল, ঠিক সেই মূহূর্তে কর্মীরা খালেদা জিয়ার কাছে শীর্ষ নেতাদের মুক্তির ব্যাপারে দিকনির্দেশনামূলক বক্তব্য আশা করেছিলেন।”

বরিশাল থেকে সমাবেশে আসেন জামায়াতের কর্মী আবদুল আজিম। তিনি বার্তা২৪ ডটনেট বলেন, “এই মুহূর্তে আমাদের একটা দাবি, অন্যায়ভাবে আটক জামায়াত নেতাদের মুক্তি। আজকে এই সমাবেশের খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকার ছাড়াও জামায়াত নেতাদের মুক্তির ব্যাপারে বক্তব্য দেবেন- এমনটি আশা করেছিলাম। অথচ আমরা হতাশ হয়ে দেখেছি, শুধু খালেদা জিয়াই নন, বিএনপির কোনো নেতাই যুদ্ধাপরাধ বিষয়ে কোনো বক্তব্য দেননি।”

কয়েকজন শিবির কর্মী দাবি করেন, এই মহাসমাবেশ জামায়াত-শিবির কারণে অনেকটা সফল হয়েছে। “তাই আমাদের দাবির ব্যাপারে খালেদা জিয়ার লক্ষ্য রাখা উচিত ছিল”- এমনই মন্তব্য করেন তারা।

সমাবেশে আসা জামায়াত নেতারা বলছেন, “আন্দোলন-সংগ্রামে জামায়াত-শিবিরকে যদি খালেদা জিয়া খাটো করে দেখেন, তবে তা হবে বিএনপির জন্য ভুল।”

তারা দাবি করেন, আজকের আন্দোলন পরিস্থিতে জামায়াত-শিবির ছাড়া বিএনপির কোনো কর্মসূচি সফল হবে না।

জামায়াত-শিবির কর্মীরা বলেন, “আগামী যেকোনো কর্মসূচিতে খালেদা জিয়া আমাদের দলের শীর্ষ নেতাদের মুক্তির ব্যাপারে বক্তব্য রাখবেন বলে আশা করি। এ সরকারের যেকোনো অন্যায় কার্যকলাপের বিরুদ্ধে আন্দোলন করতে আমরা প্রস্তত।”

বার্তা২৪/এনএম/এইচএস

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট