Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সংকটে একুশে টেলিভিশন

ঢাকা, ১১ মার্চ: রোববার সন্ধ্যায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি)-এর পক্ষ থেকে সম্প্রচার অবৈধ জানিয়ে নোটিস দেবার পর একুশে টেলিভিশন আবারও নতুন করে অনিশ্চয়তা দেখা দিয়েছে। নোটিসে বলা হয়েছে বৈধ নথি না থাকায় একুশের সম্প্রচার অবৈধ।

একটি অনলাইন নিউজ পেপারে বিটিআরসি প্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল জিয়া আহমেদ বলেছেন, “তারা রেডিও ইক্যুইপমেন্ট লাইসেন্স ছাড়া অবৈধভাবে স্পেক্ট্রাম ব্যবহার করে সম্প্রচার করছে।এর কারণ জানতে চেয়ে তাদের নোটিস দেয়া হয়েছে।”

আগামী সাত দিনের মধ্যে নোটিসের জবাব দেবার জন্য বলা হয়েছে।

এদিকে, বিষয়টি নিয়ে রাতেই একুশে টেলিভিশন কর্তৃপক্ষ আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানিয়েছে। একুশে বলেছে, “সম্প্রচার নিয়ে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন বা বিটিআরসি কারণ দর্শানোর চিঠি, নিয়মিত স্পেকট্রাম, লাইসেন্স ও ফ্রিকোয়েন্সি ফি প্রদান করে সম্প্রচারিত হচ্ছে, তাই পুনঃসম্প্রচারের পাঁচ বছর পর এই চিঠিকে উদ্দেশ্যপ্রণোদিত ও স্বাধীন গণমাধ্যমের প্রতি হস্তক্ষেপ বলে মনে করছে একুশে টেলিভিশন কর্তৃপক্ষ।”

নাম প্রকাশে অনিচ্ছুক একুশে টেলিভিশনের এক কর্মী জানান, “তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চ্যানেলটির চেয়ারম্যান আব্দুস সালাম আমাদের স্বাভাবিক কাজ চালিয়ে যাবার জন্য বলেছেন।” বিষয়টিকে কোনো চাপ বলে তিনি মনে করছেন না বলেই ওই কর্মী দাবি করেছেন।

বিটিআরসি’র নোটিস পাবার আগে বিকেলে একুশে টেলিভিশন কর্তৃপক্ষ চ্যানেলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সভা নিয়ে ব্যস্ত ছিল। সভায় সিদ্ধান্ত হয় এবার চ্যানেলটির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এ উপলক্ষ্যে ১৫ জন প্রতিবন্ধীকে নগদ অর্থসহ অন্যান্য সহায়তা দেবার সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, টেরিস্টোরিয়াল টেলিভিশন কেন্দ্র হিসেবে ২০০০ সালের ১৪ এপ্রিল সম্প্রচার শুরু করে একুশে টেলিভিশন। কিন্তু, লাইসেন্স সংক্রান্ত জটিলতায় ২০০২ সালের ২৯ আগস্ট আদালতের নির্দেশে একুশে টেলিভিশন বন্ধ করে দেয়া হয়।

দীর্ঘ আইনি লড়াই শেষে ২০০৫ সালের ১৪ এপ্রিল চ্যানেলটি আবার সম্প্রচারের অনুমতি পায় এবং ২০০৭ সালের ২৯ মার্চ তত্ত্বাবধায়ক সরকারের সময়ে স্যাটেলাইট টেলিভিশন হিসেবে সম্প্রচার শুরু করে।

বার্তা২৪/এসএফ

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


5 Responses to সংকটে একুশে টেলিভিশন

  1. sikiş izle

    March 13, 2012 at 2:29 am

    I used to be trying to find this weblog last three or more days and nights wonderful blog manager great posts almost everything is amazing

  2. Genclik Platformu

    March 14, 2012 at 3:52 am

    I was curious about your future submit admin really essential this website super astounding website

  3. escort ilanlari

    March 14, 2012 at 4:45 am

    Nice a single web site operator success website put up excellent sharings in this weblog often have enjoyable

  4. su arıtma cihazı

    March 14, 2012 at 11:01 am

    hey admin thanks for good and easy understandable publish i beloved your weblog web site truly significantly bookmarked also

  5. smackdown oyunları

    March 14, 2012 at 2:28 pm

    Good article admin! i bookmarked your web weblog. i’ll seem forward when you can have an e-mail listing adding.